Cvoice24.com


দেশে গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৬৪

প্রকাশিত: ০৯:২৮, ৩০ মে ২০২০
দেশে গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৬৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ২৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সময়ে ১ হাজার ৭৬৪ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। ২৮ জনের মৃত্যুতে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১০ জনে। সুস্থ হয়েছেন ৩৬০ জন। অন্যদিকে নতুন আক্রান্তসহ মোট শনাক্ত হলেন ৪৪ হাজার ৬৮৪ জন। আর মোট সুস্থতার সংখ্যা ৯ হাজার ৩৭৫ জন।

শনিবার (৩০ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানান দফতরটির অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৮ জন। তারমধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.০২ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা বলেন, বিভাগভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ৭ জন, রংপুরে ২ জন ও সিলেটে একজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ২৬ জন ও বাসায় ২ জন মারা গেছেন। আর এলাকাভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা সিটিতে ১০ জন, ঢাকা জেলায় একজন, নারায়ণগঞ্জে একজন, মুন্সীগঞ্জে একজন, গাজীপুরে একজন, ফরিদপুরে ২ জন, নরসিংদীতে ২ জন, চট্টগ্রাম জেলায় একজন, চট্টগ্রাম সিটিতে ২ জন, কক্সবাজারে ২ জন, কুমিল্লায় ২ জন, রংপুরে একজন, পঞ্চগড়ে একজন ও সিলেটে একজন মারা গেছেন।

তিনি বলেন, বয়স বিশ্লেষণে ৩১-৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৬ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়