Cvoice24.com


২৯ মে/ চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৫৯ জন

প্রকাশিত: ১৮:২৭, ২৯ মে ২০২০
২৯ মে/ চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৫৯ জন

সাংবাদিক, চিকিৎসক, পুলিশসহ একদিনে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ১৫৯ জন। এর মধ্যে নগরীর ১১৫ জন ও লোহাগাড়ায়, আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী, রাউজান, হাটহাজারী, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলার ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রয়েছে। 

শুক্রবার (২৯ মে) ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়নি।  চট্টগ্রামের দুইটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩৮৯ জনের নমুনা পরীক্ষায় ১৫৯ জনের করোনা শনাক্ত হয়। 

রাতে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের দেয়া তথ্যমতে, চট্টগ্রাম মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা হয়েছে ২৩১ জনের। এতে পজেটিভ পাওয়া গেছে ৯৭ জনের। এর মধ্যে নগরের ৯৩ জন। বাকি ৪ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার। 

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ পাওয়া গেছে ৬১ জনের। এর মধ্যে নগরের ২২ জন এবং বিভিন্ন উপজেলায় ৩৯ জন।

কক্সবাজারে ১৭ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের লোহাগাড়ার একজনের পজেটিভ পাওয়া গেছে। বাকি ১৬ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

চট্টগ্রামের যেসব উপজেলায় আজ নতুন করে শনাক্ত হয়েছে। হাটহাজারী-১, রাউজান-১, সীতাকুণ্ড -৮, সন্দ্বীপ -১, লোহাগাড়া-১, আনোয়ারা -১, পটিয়া -১৩, চন্দনাইশ-১৩, বোয়ালখালী-৫।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়