Cvoice24.com


প্রথম দফায় ৮ আন্তনগর ট্রেন চলাচল শুরু রবিবার

প্রকাশিত: ০৫:০৬, ২৯ মে ২০২০
প্রথম দফায় ৮ আন্তনগর ট্রেন চলাচল শুরু রবিবার

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘদিন রেলের যাত্রীসেবা আবার চাঙা করতে প্রথম দফায় ৮টি আন্তনগর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। এ নিয়ে গতকাল একটি তালিকাও প্রকাশ করেছে রেল কর্তৃপক্ষ। তালিকায় সরকারের স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা মেনে চলার কথাও বলা হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে আগামি রবিবার থেকে প্রথম দফায় সীমিত পরিসরে ৮টি ও আগামি ৩ জুন থেকে দ্বিতীয় দফায় আরও ৯টি আন্তনগর ট্রেন চলাচল করবে।

তালিকায় প্রথম দফায় রবিবার থেকে সুবর্ণ এক্সপ্রেস (চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম), উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম), লালমনি এক্সপ্রেস (লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট), কালনী এক্সপ্রেস (সিলেট-ঢাকা-সিলেট), চিত্রা এক্সপ্রেস (খুলনা-ঢাকা-খুলনা), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), বনলতা এক্সপ্রেস (চাপাইনবয়াবগঞ্জ-ঢাকা-চাপাইনবয়াবগঞ্জ) ও পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড়) চলবে বলে জানানো হয়েছে।

দ্বিতীয় দফায় ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটের তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোলের বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটির নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলহাটির রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহীর কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাটের মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটে মেঘনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটে কিশোরগঞ্জ এক্সপ্রেস ও ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস চলাচল করবে।

করোনাভাইরাসের সংক্রমনের শুরুতে যাত্রিবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেল মন্ত্রণালয়। এর মাসখানেক পর পণ্যবাহী ট্রেন চালুর সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। এবার স্বাস্থ্যবিধি মেনে আন্তনগর ট্রেন চালানোর সিদ্ধান্ত আসল।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়