Cvoice24.com


২৮ মে/চট্টগ্রামে চার দিনের শিশুসহ আক্রান্ত ২২৯ জন

প্রকাশিত: ১৯:৩৭, ২৮ মে ২০২০
২৮ মে/চট্টগ্রামে চার দিনের শিশুসহ আক্রান্ত ২২৯ জন

ডাক্তার, পুলিশ, শিশুসহ একদিনে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ২২৯ জন। এর মধ্যে নগরের ১৮৫ জন এবং লোহাগাড়া, সাতাকানিয়া, পটিয়া, বোয়ালখালী, রাউজান, হাটহাজারী এবং সীতাকুণ্ড উপজেলার ৪৪ জন করোনাভাইরাসে  আক্রান্ত রয়েছে। চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলে ৪৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। 

এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪২৯ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ হাজার ৯২৬ ও উপজেলায় ৫০৩ জন। 

বৃহস্পতিবার (২৮ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তথ্য মতে, বৃহস্পতিবার (২৮ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজে করোনাভাইরাস (কোভিড-১৯) ২৪৫ জনে নমুনা পরীক্ষায় ১৩৯ জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৩২ জন। বাকি ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ৮৪ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়।

এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজে ২২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায় ১২ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায় ৪২ জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে নগরীর ১৭ জন ও বিভিন্ন উপজেলার ২৫।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান, চট্টগ্রামে চার ল্যাবে করোনাভাইরাস (কোভিড-১৯) ৪৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরোও ২২৯ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৮৫ জন এবং বিভিন্ন উপজেলার ৪৪ জন।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়