Cvoice24.com


দেশে করোনায় ১৫ জনের প্রাণহানি, শনাক্ত ২০২৯

প্রকাশিত: ১১:১৫, ২৮ মে ২০২০
দেশে করোনায় ১৫ জনের প্রাণহানি, শনাক্ত ২০২৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় পনের জনের প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আর নতুন শনাক্ত করা হয়েছে ২ হাজার ২৯ জন। এ নিয়ে বাংলাদেশে কোভিড-১৯ রোগে সর্বমোট মৃত্যু হয়েছে ৫৫৯ জনের। আর  সবমিলিয়ে শনাক্ত হয়েছেন চল্লিশ হাজার ৩২১ জন। গত ২৪ ঘণ্টায় ৫০০ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের  নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এমন তথ্য জানিয়েছেন

তিনি বলেন, ৪৯টি ল্যাবে ৯ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিনের নুমনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি। ৪৯টি ল্যাবে নতুন সংযোজিত হয়েছে সিরাজগঞ্জে শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ।

তিনি বলেন, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৯ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ১১ জন ও নারী চারজন। বিভাগ বিশ্লেষণে ঢাকায় সাতজন ও চট্টগ্রাম বিভাগে আটজন। এলাকাভিত্তিক বিশ্লেষণে ঢাকা শহরে ছয়জন, নারায়ণগঞ্জে একজন, চট্টগ্রাম শহরে দুজন, চট্টগ্রাম জেলায় দুজন, কক্সবাজারে দুজন, কুমিল্লায় দুজন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়