Cvoice24.com


২৩ মে/ করোনার হানা আরও ১৬৬ জনের শরীরে, মোট ১৬৪৬

প্রকাশিত: ১৯:৫৭, ২৩ মে ২০২০
২৩ মে/ করোনার হানা আরও ১৬৬ জনের শরীরে, মোট ১৬৪৬

চট্টগ্রামে নতুন করে আরোও ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৪৬ জন এবং সাতকানিয়া, রাঙ্গুনিয়া, লোহাগাড়া, পটিয়া, আনোয়ারা, ফটিকছড়ি,  হাটহাজারী উপজেলার ২০ করোনাভাইরাস আক্রান্ত রোগী রয়েছে। 

শনিবার (২৩ মে) চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলে ৪৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে চট্টগ্রামের আরো ১৬১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়।

নতুন করে আক্রান্তদের তালিকায় রয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের চেয়ারম্যান মাসুদ আলমের মা-ছেলে, চট্টগ্রাম চেম্বারের পরিচালক তরুণ শিল্পপতি সাকিফ আহমেদ সালাম ও তার স্ত্রী, র‌্যাব ৭ এর ২২ সদস্য, পুলিশের ২৪ সদস্য।

#  আরো পড়ুন:এবার করোনায় আক্রান্ত এস আলমে'র মাসুদের মা-ছেলে

এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৪৬ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ হাজার ২৭২ ও উপজেলায় ৩৭৩ জন। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ৫১ জনের মৃত্যু হয়েছে।

# আরো পড়ুন :তৃতীয় দফার রিপোর্টেও করোনামুক্ত নন হাসিনা মহিউদ্দিন 

শনিবার ( ২৩ মে ) রাতে এ তথ্য নিশ্চিত করেন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন অফিসের তথ্য মতে, চট্টগ্রাম মেডিকেল কলেজে করোনাভাইরাস (কোভিড-১৯) ১৪০ জনে নমুনা পরীক্ষায় ৯৮ জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে চট্টগ্রাম মহানগরের ৯০ জন। বাকি ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২৪৫ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৬২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৫৬ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৬ জন। 

#  আরো পড়ুন: স্ত্রীসহ করোনায় আক্রান্ত চট্টগ্রাম চেম্বার পরিচালক সাকিফ সালাম 

এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ১৫ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায় ৬ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৫০ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায়  কোন পজিটিভ রির্পোট আসেনি।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান, চট্টগ্রামে চার ল্যাবে করোনাভাইরাস (কোভিড-১৯) ৪৫১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরোও ১৬৬ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৪৬ জন এবং বিভিন্ন উপজেলার ২০ জন। 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়