Cvoice24.com


২১ মে/গতি কমিয়েছে করোনা, চট্টগ্রামে আক্রান্ত ৯০

প্রকাশিত: ২১:০১, ২১ মে ২০২০
২১ মে/গতি কমিয়েছে করোনা, চট্টগ্রামে আক্রান্ত ৯০

গত দুদিনের তুলনায় গতি কমিয়ে আজ বৃহস্পতিবার চট্টগ্রামে কমে এসেছে করোনা আক্রান্তের সংখ্যা।  গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে শনাক্ত হয়েছে ৯০ জন করোনা আক্রান্ত রোগী। এর আগে গতকাল  বুধবার একদিনে ২৫৭ জন আক্রান্তের রেকর্ড হয় চট্টগ্রামে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও ফৌজদারহাট বিআইটিআইডির পরীক্ষায় শনাক্ত হয়েছে চট্টগ্রামের আরো ৯০ জন। এছাড়া চট্টগ্রাম চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার ৮জন করোনা আক্রান্ত রোগী ছাড়া চট্টগ্রাম জেলার কোন রোগী পাওয়া যায়নি।

সবমিলিয়ে তিনটি ল্যাবে শনাক্ত হয়েছে চট্টগ্রামের ৯০ জন। এর মধ্যে নগরের ৭১ জন এবং বিভিন্ন উপজেলার ১৯ জন। এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১৯ জন। 

নতুন শনাক্ত হওয়া আক্রান্তদের মধ্যে দুই মাস বয়সী শিশু, পুলিশ সদস্য, চিকিৎসক, ফায়ার সার্ভিসের সদস্য সহ নানা শ্রেণি পেশার মানুষ রয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজ, বিআইটিআইডি ও সিভাসু ল্যাব সূত্রে এসব তথ্য জানা গেছে। 

তবে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী পূর্ণাঙ্গ তথ্য না আসায় নিশ্চিত করতে পারেননি। সিভিল সার্জন কার্যালয় থেকে আগামীকাল শুক্রবার (২২ মে) সকালে এসব তথ্য প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে বৃহস্পতিবার দুই মাসের শিশু, চিকিৎসক, র্যাব সদস্য সহ শনাক্ত হয়েছে ৬৮ জন। এর মধ্যে নগরের ৬১ জন এবং ৭ জন বিভিন্ন উপজেলার। 

পড়ুন: ২১ মে/ চমেকে শনাক্ত চট্টগ্রামের ৬৮ জন

এছাড়া ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) তে শনাক্ত হয়েছে চট্টগ্রামের ২২ জন। এর মধ্যে নগরের ১২ জন এবং বিভিন্ন উপজেলার ১০ জন। 

পড়ুন : ২১ মে/ বিআইটিআইডিতে দুই মাসের শিশুসহ চট্টগ্রামের শনাক্ত ২২ জন

অন্যদিকে সিভাসুর ল্যাবে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তবে এ ল্যাবে চট্টগ্রামের কোন করোনা আক্রান্ত রোগী শনাক্তের খবর পাওয়া যায়নি।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়