Cvoice24.com


‘হ্যালো রোহান’/ সেই চিকিৎসক আদনানের জামিন

প্রকাশিত: ১৪:৪৮, ১৯ মে ২০২০
‘হ্যালো রোহান’/ সেই চিকিৎসক আদনানের জামিন

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর মামলায় গ্রেফতার হয়ে কারাগারে যাওয়া চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনানের জামিন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৯ মে) মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ ভার্চুয়াল কোর্টের মাধ্যমে শুনানি করে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে চিকিৎসক আদনানের পক্ষে তার আইনজীবী রুপেন আচার্যী আদালতের কাছে জামিন আবেদন করেন।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেন নগর পুলিশের সহকারী কমিশানার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ। তিনি বলেন,  চিকিৎসক আদনানের পক্ষে তার আইনজীবীরা আদালতের জামিন আবেদন করলে বিচারক সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে তার জামিন মঞ্জুর করেন। জামিন মঞ্জুরের কপি কারাগারে পৌঁছলে তিনি মুক্তি পাবেন।

করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অপরাধে ২১ মার্চ সন্ধ্যায় অভিযান চালিয়ে পাঁচলাইশ এলাকা থেকে চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনানকে গ্রেফতার করে পাঁচলাইশ থানা পুলিশ। এরপর ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

গ্রেফতার পরবর্তী পুলিশ জানিয়েছিল, চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনান নগরের ও আর নিজাম রোডের মেডিকেল সেন্টারে কর্মরত একজন চিকিসক।  করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে (তখনো নগরে মৃত্যু হয়নি) এমন একটি অডিও ক্লিপ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে ছড়িয়ে দেয়।

পুলিশ আরও জানিয়েছিল, ওই চিকিৎসক বিএনপির (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) রাজনীতির সঙ্গে যুক্ত। সে চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়