Cvoice24.com


সাতকানিয়া সাঙ্গু নদীতে অবৈধ বালু উত্তোলন, ড্রেজার মেশিন-পাইপ ধ্বংস

প্রকাশিত: ১৫:৪১, ১৮ মে ২০২০
সাতকানিয়া সাঙ্গু নদীতে অবৈধ বালু উত্তোলন, ড্রেজার মেশিন-পাইপ ধ্বংস

সাঙ্গু নদীতে ড্রেজার বসিয়ে অবৈধ বালু উত্তোলন। ফাইল ছবি

সাতকানিয়ায় সাঙ্গু নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় অবৈধ বালু উত্তোলন সিন্ডিকেটের একটি ড্রেজার মেশিন ও বালু উত্তোলনে ব্যবহৃত পাইপ ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তবে ঘটনাস্থলে বালু উত্তোলনের সঙ্গে জড়িত কাউকে না পাওয়ায় আটক বা জরিমানা করতে পারেনি ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১৮ মে) দুপুরে উপজেলার নলুয়া ইউনিয়নের পূর্ব নলুয়া ৩নং ওয়ার্ড এলাকায় এ অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল বশিরুল ইসলাম।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ক্ষমতাসীন দলের একটি প্রভাবশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে নলুয়া ইউনিয়নে সাঙ্গু নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল-এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

যোগাযোগ করা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল বশিরুল ইসলাম বলেন, ধারনা করা হচ্ছে একটি প্রভাবশালী সিন্ডিকেট এ অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িত। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে কাউকে পাওয়া যায়নি। আর যাতে বালু উত্তোলন করতে না পারে সেজন্য ড্রেজার মেশিন বিকল করে দেয়া হয়েছে এবং বালু উত্তোলনে ব্যবহৃত পাইপগুলো ভেঙ্গে দেয়া হয়েছে।  


 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়