Cvoice24.com


বিএনপির করোনা পর্যবেক্ষণ সেলে চট্টগ্রামের আহ্বায়ক শামীম 

প্রকাশিত: ১৮:১৫, ৯ মে ২০২০
বিএনপির করোনা পর্যবেক্ষণ সেলে চট্টগ্রামের আহ্বায়ক শামীম 

বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি) করোনা পরিস্থিতি জানতে ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’ চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক করা হয়েছে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমকে। 

চট্টগ্রাম বিভাগের আওতাধীন জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক/ আহবায়ক-যুগ্ম আহবায়কদের সদস্য করে ২০ সদস্য বিশিষ্ট এ কমিঠি গঠন করা হয়েছে। 

কমিটির অন্য সদস্যরা হলেন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুনুর রশীদ, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজান চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় উপজাতী বিষয়ক সম্পাদক ও বান্দরবান জেলার সভাপতি মিসেস মাম্যাচিং, বিএনপির  কেন্দ্রীয় সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ি জেলার সভাপতি আব্দুল ওয়াদুদ ভূইয়াঁ, নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার,রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি মোঃ শাহ আলম, নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. আব্দুর রহমান, কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, চট্টগ্রাম দক্ষিণ জেলার সিঃ যুগ্ম-আহ্বায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, ফেনী জেলার সদস্য সচিব আলাল উদ্দীন আলাল, বান্দরবান জেলার সাধারণ সম্পাদক জাবেদ রেজা, রাংগামাটি জেলার সাধারণ সম্পাদক দীপেন তালুকদার ও খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক এম.এন আবসার।

গত ৪ মে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ড. খন্দকার মোশাররফের নেতৃত্বে ১৩ সদস্যের ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’ গঠন করা হয়। গত বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’-এর প্রথম বৈঠকে অনুষ্ঠিত হয়। এতে বিভাগীয় পয়াবেক্ষণ সেল গঠনার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে জেলা লেভেলে বিএনপির সভাপতি বা আহ্বায়ক এবং বিভাগীয় পর্যায়ে সাংগঠনিক সম্পাদককে প্রধান করে এই সেল গঠনের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। 

সেলের কাজের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম জানান, ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’ 
কমিটি বিএনপির ত্রাণ বিতরণ তদারকি করবে। কোথাও ত্রাণ বিতরণে বাধা দেয়া হচ্ছে কিনা- তা দেখবে। এছাড়া আক্রান্ত করোনা রোগীর হিসাব ও তাদের চিকিৎসাসহ স্থানীয় পর্যায়ে করোনা হাসপাতাল এবং সেখানকার চিকিৎসার চিত্রও তুলে আনবে। করোনা রোগীর প্রতি অমানবিক আচরণ করা হলে তাদের পাশে দাঁড়াবে কাজ করবে। পাশাপাশি সরকারি ত্রাণ বিতরণে কোনো অনিয়ম হচ্ছে কিনা- তাও প্রতিবেদনে তুলে ধরতে বলা হয়েছে।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়