Cvoice24.com


চিকিৎসকদের সুরক্ষা নিয়ে কথা বলে জীবন শঙ্কায়, দাবি ডা. ফয়সালের

প্রকাশিত: ১২:৫২, ৩০ এপ্রিল ২০২০
চিকিৎসকদের সুরক্ষা নিয়ে কথা বলে জীবন শঙ্কায়, দাবি ডা. ফয়সালের

ডা. ফয়সাল ইকবালের ব্যক্তিগত ফেসবুক এ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

করোনাভাইরাস নিয়ে ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার বিষয়ে স্বোচ্চার থাকায় এখন নিজের জীবনও হুমকির মুখে বলে দাবি করেছেন চিকিৎসক নেতা ডা. ফয়সাল ইকবাল চৌধুরী। তিনি চিকিৎসকদের সর্বোচ্চ সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর করোনা প্রতিরোধ বিষয়ক বিভাগীয় সমন্বয়ক। এছাড়া চট্টগ্রাম মহানগন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।          

ডা. ফয়সাল ইকবাল বৃহস্পতিবার এক ফেসবুক স্ট্যাটাসের শেষের দিকে লিখেন, 'আর আমি তো শঙ্কায় আছি!  আমাকে প্রকাশ্যে হুমকি দিয়েছে দলীয় পদে কেমনে থকি,  কবর খুঁড়ে রাখার জন্যও বলেছেন চামচারা,  কখন দলীয় পদ নিয়ে নেয় বা মেরে ফেলে বা হামলা করেন বা করান। তার বিচারের ভার আপনাদের উপর ছেড়ে দিলাম।'

তার সম্পূর্ণ স্ট্যাটাসটি অবিকল তুলে ধরা হলো---

'মাস্ক_নিয়ে_আর_কোন_অভিযোগ_কিংবা_প্রশ্ন_নয়।$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$$ #বিশ্বাস_হচ্ছে_না?
মাস্ক নিয়ে প্রশ্ন তোলায় তিনটি হাসপাতালের পরিচালকের বদলি নামে শাস্তি হলো!

১। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মাস্ক সংকট হেতু নিজ উদ্যোগে স্বাস্থ্যকর্মীদের মাস্ক কিনতে বলায় -----প্রেষণ বাতিল করে আর্মিতে ফিরিয়ে নেওয়া---- সূত্র: বিডিনিউজ২৪

২। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নিম্নমানের মাস্ক গ্রহণে অস্বীকৃতি জানানোর ফলে পাবনার হেমায়েতপুরের মানসিক হাসপাতালে তাৎক্ষণিক বদলি। ----- সূত্র: ইত্তেফাক।

৩। নিম্নমানের মাস্ক সরবরাহ করায় এর বিরুদ্ধে প্রশ্ন তোলায় মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে ওএসডি।----সূত্র: প্রথম আলো।

৪।  নিম্ন মানের পিপিই নিয়ে কথা বলায় নোয়াখালীতে চিকিৎসককে তত্ত্বাবধায়কের শোকজ। 
৫। মিডিয়া তে  প্রকাশ্যে বিবৃতি দিয়ে তিনি আইসিটি অ্যাক্ট এ মামলার হুমকি। 

এখন চিকিৎসক রা নিজ উদ্যোগে N95 musk সংগ্রহ করছেন। গত তিনদিনে প্রায় চট্টগ্রামে ১৫০০/ মাস্ক সংগ্রহ করেছেন। 

আর আমি তো শঙ্কায় আছি!  আমাকে প্রকাশ্যে হুমকী দিয়েছে দলীয় পদে কেমনে থকি,  কবর খুঁড়ে রাখার জন্য ও বলেছেন চামচা রা,  কখন দলীয় পদ নিয়ে নেয় বা মেরে ফেলে বা হামলা করেন বা করান। তার বিচারের ভার আপনাদের উপর ছেড়ে দিলাম। 

আসুন নিজেদের নিরাপত্তা নিজেরাই নেই,  এখন আর মাস্ক এর জন্য হা হুতাশ নয়। কোভিড পরবর্তী বাংলাদেশে নুতন কিছু দেখার প্রত্যাশা রইল,  নিশ্চয়ই জননেত্রী শেখ হাসিনা,  এসকল অথর্ব, দুর্নীতিবাজদের  বিরুদ্ধে যথাযথ ব্যবস্হা নিবেন।  নিজেদের কে সুস্থ থাকতে হবে নিজের পরিবারের স্বার্থে, জনগনের স্বার্থে, জাতির স্বার্থে। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়