Cvoice24.com


পাহাড়তলীতে দুইটি ভবন লকডাউন

প্রকাশিত: ১৮:১১, ৮ এপ্রিল ২০২০
পাহাড়তলীতে দুইটি ভবন লকডাউন

নগরীতে আরো দুজন করোনা রোগী শনক্তের ঘটনায় পাহাড়তলীর দুই ভবন লকডাউন করা হয়েছে। বুধবার রাতে পুলিশ ও সেনাবাহিনীর সহায়তায় ভবন দুটি লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।

আক্রান্ত দুইজনের মধ্যে একজন নারী। তিনি পাহাড়তলীর শাপলা আবাসিক এলাকার আল্লাহর দান নামের একটি ভবনের বাসিন্দা। ওই মহিলাম স্বামী নগরীর একটি তারকা মানের হোটেলে চাকরি করেন। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। 

অপরজন পাহাড়তলী থানার সাগরিকা এলাকার  ফারুক ভবনের বাসিন্দা। তিনি ভারটেক্স নামের একটি গার্মেন্টস এ চাকরী করতেন।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান।

মাইনুর রহমান বলেন, রাত ৯ টার দিকে খবর পেয়ে ২ করোনা রোগীর বাসা শনাক্ত করে দুটি ভবনই লকডাউন করা হয়। পাশাপাশি ওই এলাকাসহ আশেপাশের লোকজনের চলাচলে কড়াকড়ি আরোপ করে এলাকা দুটির নিরাপত্তা জোরদারের ব্যবস্থা করা হয়েছে।

মাইনুর রহমান আরও বলেন, এখন থেকে ওই দুটি ভবনে কেউ ডুকতে পারবে না। কেউ বেরও হতে পারবে না। এ বিষয়টি কঠোরভাবে দেখভাল করা হবে।

জেলা প্রশাসন জানায়, প্রাথমিকভাবে নগরীর এ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনে আরও বাড়িঘর লকডাউন করা হবে।

এদিকে শনাক্ত হওয়া ভার্টেক্স গার্মেন্টসের করোনা রোগীর সংস্পর্শে যারা যারা ছিলেন তাদেরকে নিজ উুদ্যোগে আইসোলেশনে যাওয়ার অনুরোধ করেছে আকবর শাহ থানা পুলিশ।

উল্লেখ্য, বুধবার (৮ এপ্রিল) রাত সাড়ে ৮ টার দিকে নগরীর ২ জনসহ মোট তিনজন করোনা রোগী শনাক্তের ঘোষণা দেয় চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির। এর আগে চট্টগ্রামে গত ৩ এপ্রিল প্রতমবারের মতো ১ জন  ও একদিন পর  ৫ এপ্রিল আরও একজন করোনা রোগী শনাক্ত করা হয়।

সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়