Cvoice24.com


বীর মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১৬:১৯, ৮ এপ্রিল ২০২০
বীর মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে ত্রাণ বিতরণ

পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের সাবেক আওয়ামী লীগ নেতা ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা হাজী খায়ের আহমদ স্মরণে গঠিত "বীর মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্ট" (প্রস্তাবিত) এর প্রতিষ্ঠাতা মো. নাজিম উদ্দীন এর উদ্যোগে ট্রাষ্টের তরফে নিজ গ্রাম তেকোটা, তৎ সংলগ্ন গ্রাম মুকুট নাইট ও করনখাইন মোট তিন গ্রামের অগ্রাধিকার ভিত্তিতে চব্বিশ টি মুসলিম ও ছেচল্লিশ টি বৌদ্ধ ও হিন্দু সম্প্রদায় সহ মোট সত্তর টি পরিবারের হাতে পরিবার প্রতি দশ কেজি চাল, তিন কেজি আলু, এবং এক কেজি করে মশুর ডাল বিতরণ করা হয়। 

এ কার্যক্রম টি সার্থক ও বলিষ্ঠ করতে তাৎক্ষণিক ভাবে চাল ও নগদ অর্থ সহায়তা'র জন্য ট্রাষ্ট কর্তৃপক্ষ বিশিষ্ট ব্যবসায়ী জাকের হোসেন সওদাগর, মো. মনছুর আলম, এম.এ.তৈয়ব সওদাগর, সালাউদ্দিন সওদাগর এর প্রতি শ্রদ্ধার সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মহসিন খান ও সাবেক দক্ষিণ জেলা ইউনিট কমান্ডার চৌধুরী মাহবুবুর রহমানের নির্দেশনায় অত্যন্ত সুচারুভাবে সাবেক চেয়ারম্যান ও কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রফিক আহমেদ তত্ত্বাবধানে উক্ত ত্রাণ সামগ্রী প্রায় নিভৃতে পরিচালনার দায়িত্ব টি নি:স্বার্থ ও নিরলসভাবে পালন করেছেন ট্রাষ্ট পরিচালনা পরিষদের সদস্য ও এলিট কম্পিউটার্স এর স্বত্ত্বাধিকারী বিকাশ বড়ুয়া মুকুট। বি

শ্বব্যাপী চলমান করোনা তান্ডব নিয়ন্ত্রণে'র প্রকৃয়াগত সতর্কতার প্রতি সজাগ থেকেই কোনোও ধরনের জন সমাগম সৃষ্টি না হওয়ার জন্য অনেকটাই গোপনীয়তা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী থেকে অত্যন্ত সতর্কতার সাথে এটি সম্পন্ন করতে বিজ্ঞ নির্দেশক দ্বয়ের মূহুর্মূহু মোবাইল তদারকি মূলে এটি সম্পন্ন করা হয়। 

এছাড়া এটিকে করোনা'র বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের তুলনা করে, মুক্তিযোদ্ধা প্রজন্ম কে কাঁধে কাঁধ মিলিয়ে দল-মত নির্বিশেষে সকল কে একযোগে ঝাঁপিয়ে পড়ে সরকার এর সকল পদক্ষেপ সফল করতে নির্দেশ দেন। 

চলমান স্থবিরতায় কার্যত: নিতান্তই খেটে খাওয়া সাধারণ মানুষের মধ্যে ইতিমধ্যেই খাদ্য সংকট নিরব দুর্ভিক্ষে রুপ নেয়। এলাকা ভিত্তিক সামর্থ্যবান অনেকেই থাকলেও নিতান্তই উদারমনা কিছু ব্যক্তিবিশেষ এগিয়ে আসলেও তাও নামমাত্র, এভাবে চলতে থাকলে অতিসত্বর ভয়াবহ বিপর্যয় নেমে আসতে পারে আশংকা করে সামর্থ্য অনুযায়ী সকল কে এগিয়ে আসতে বিনীত অনুরোধ জানায় ট্রাষ্ট কর্তৃপক্ষ।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়