Cvoice24.com


ছবি তুলে দুর্যোগের ত্রাণ কেড়ে নিলেন মির্জাপুরের চেয়ারম্যান

প্রকাশিত: ১৩:২৪, ৭ এপ্রিল ২০২০
ছবি তুলে দুর্যোগের ত্রাণ কেড়ে নিলেন মির্জাপুরের চেয়ারম্যান

ত্রাণ বিতরণের কথা বলে ডেকে নিয়ে ছবি তোলার পর আবার সেই ত্রাণ কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউপি চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে। এর প্রতিবাদ করতে গিয়ে চেয়ারম্যান ও তার লোকজনের হাতে মারধরের শিকার হয়েছেন অসহায় পরিবারগুলো। গতকাল সোমবার (৬ এপ্রিল) মির্জাপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার কয়েকজন জানান, গতকাল সোমবার সকালে ত্রাণ দেওয়ার কথা বলে শতাধিক ব্যক্তিকে ইউনিয়ন পরিষদে নিয়ে যান চেয়ারম্যান। এ সময় চেয়ারম্যান নুরুল আবছার ও তার লোকজন ত্রাণ দেওয়ার কথা বলে ছবি তোলেন। ছবি তোলার পর চেয়ারম্যানের ছোট ভাই মিজানুর রহমান টিপু ও তার লোকজন প্রদান করা ত্রাণগুলো কেড়ে নেয়। এর প্রতিবাদ করায় তারা সবার ওপর হামলা করে। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে গিয়ে বিক্ষোভ করেন । এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ২৬টি পরিবারকে ত্রাণ দেন।

ঘটনার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অফিস শেষে বাসায় ফিরে দেখি ২৬জনের একটি দল বাসার সামনে দাঁড়িয়ে আছেন। তারা অভিযোগ করেন মির্জাপুর ইউপি চেয়ারম্যান সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের পর ছবি তুলে তা আবার কেড়ে নেন। আমি চেয়ারম্যানের কাছে ঘটনার লিখিত ব্যাখা চেয়েছি। তার লিখিত সেই ব্যাখা জেলা প্রশাসক বরাবর পাঠানো হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান নুরুল আবছার বলেন, এগুলো আমার এবং সরকারের বিরুদ্ধে জনগণকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা। ঘটনাগুলোর পেছনে ইউপি মেম্বাররা জড়িত। আমি আমার লিখিত বক্তব্য জেলা প্রশাসককে জানাবো।

এর আগে তার বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাৎ এবং নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে। অনিয়মের কারণে চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে আট ইউপি সদস্য অনাস্থা প্রকাশ করে ।

সিভয়েস/টিবি/এসএএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়