Cvoice24.com


সাংবাদিকদের নিরাপত্তা এবং বিশেষ প্রণোদনা দিতে সরকারকে আইনি নোটিশ

প্রকাশিত: ০৮:৪৪, ৭ এপ্রিল ২০২০
সাংবাদিকদের নিরাপত্তা এবং বিশেষ প্রণোদনা দিতে সরকারকে আইনি নোটিশ

করোনা সংক্রমণ পরিস্থিতিতে  সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য কর্মরত সাংবাদিকদের নিরাপত্তা এবং বিশেষ প্রণোদনা দিতে সরকারকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান লিংকন। 

মঙ্গলবার (৭ এপ্রিল) সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে একটি ই-মেইলের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় সচিব, অর্থ মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ করোনা প্রতিরোধ সেল এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সচিবকে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশ পাওয়ার পর আগামী সাত দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, করোনাভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য সবচেয়ে বেশি অবদান রাখছে আমাদের মিডিয়া এবং এর সঙ্গে কর্মরত সাংবাদিক বন্ধুরা।

খবরের ভেতরে গিয়ে খবর সংগ্রহ করেন আমাদের সাংবাদিক সমাজ। এ কারণে এই সাংবাদিক সমাজকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে গণ্য করা হয়। বর্তমানে এই ক্রান্তিকালে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে চিহ্নিত যে সাংবাদিক সমাজ, যারা এই যুদ্ধে করোনাভাইরাসের বিরুদ্ধে জয়ী হওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে মানুষকে অবহিত করছেন, মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য পথে-ঘাটে নিরলস কাজ করে যাচ্ছেন, তাদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের জন্য একান্ত আবশ্যকীয় হয়ে দাঁড়িয়েছে।

সংবাদ সরবরাহ করতে গিয়ে এক সাংবাদিক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা প্রতিরোধ যুদ্ধে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে সাংবাদিকদের পিপিইসহ নিরাপত্তা সরঞ্জমাদি প্রদান এবং তাদের জন্য বিশেষ প্রণোদনা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে।

-সিভয়েস/এমএম 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়