Cvoice24.com

যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা
সাতকানিয়ায় বিকেল ৩টার পর ওষুধের দোকান ছাড়া সব বন্ধ

প্রকাশিত: ১৬:১১, ৫ এপ্রিল ২০২০
সাতকানিয়ায় বিকেল ৩টার পর ওষুধের দোকান ছাড়া সব বন্ধ

সাতকানিয়ায় ওষুধের দোকান ছাড়া সব ব‌্যবসা প্রতিষ্ঠান ও যানচলাচল বিকেল তিনটার পর থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। আজ রোববার (৫ এপ্রিল) সকালে উপেজলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। রবিবার উপজেলা নির্বাহী অফিসার মো. নূর-ই-আলম এমন নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলাদেশে করোনা ভাইরাস আক্রমন সংক্রমনের সূচনালগ্ন থেকে দক্ষিণ চট্টগ্রামের অন্যান্য উপজেলার জনগণ এ ভাইরাসটির ভয়াবহতার গুরুত্ব অনুধাবন করে সরকারি নির্দেশনা মেনে চললেও সাতকানিয়ার চিত্র ভিন্ন। এ উপজেলার জনগণ সরকারি নির্দেশনা বরাবরই উপেক্ষা করে আসছে। এমনকি হাট-বাজার ও গ্রামাঞ্চলের বিভিন্ন স্থানে কোন ধরনের বিধি নিষেধের তোয়াক্কা না করে যেখানে সেখানে জটলা ও ভীড় করে গল্প- গুজব ও আড্ডা দিয়ে যাচ্ছেন।  ফলে দিন দিন ঝুঁকির সম্মুখীন হচ্ছে এ উপজেলাটি। সামনে এ ভাইরাসটির ভয়াবহতার বিষয়টি মাথায় রেখে এবং সংক্রমণ থেকে রক্ষা পেতে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি সোমবার সকাল থেকে বিকাল ৩টার মধ্যে নিত্য প্রয়োজনীয় সকল ধরনের পণ্য ক্রয় করে সাধারন জনগণকে বাড়িতে অবস্থান করানোর উদ্দেশ্যে এ সিদ্ধান্ত গ্রহন নেয়। করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি সংশ্লিষ্টরা উপজেলার সর্বস্তরের জনগনকে এ সময়ের মধ্যে প্রয়োজনীয় কাজ শেষ করে নিজের বাড়িতে অবস্থান করার অনুরোধ জানান।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলম বলেন, ফার্মেসী ২৪ ঘন্টা খোলা থাকবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ঘোষনা বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ জন্য সকল মহলের সহযোগিতা কামনা করছি। 
 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়