Cvoice24.com

লকডাউন ৪ বাড়ি
চট্টগ্রামে করোনা আক্রান্ত ব্যক্তির মেয়ের শ্বাশুড়ির নমুনা সংগ্রহ

প্রকাশিত: ০৭:৪৬, ৫ এপ্রিল ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্ত ব্যক্তির মেয়ের শ্বাশুড়ির নমুনা সংগ্রহ

চট্টগ্রামে করোনা আক্রান্ত ব্যক্তির মেয়ের শ্বাশুড়ি আয়েশা বেগমের শরীরে করোনার উপস্থিতি রয়েছে কি-না তা নিশ্চিতের জন্য নমুনা পরীক্ষা সংগ্রহ করা হয়েছে। গতকাল শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষ এ নমুনা সংগ্রহ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুল মজিদ ওসমানী। 

তিনি বলেন, আয়েশা বেগমের মধ্যে আপাতত করোনা ভাইরাসের কোন লক্ষন দেখা যায়নি। তবুও  তার আয়েশা নমুনা সংগ্রহ করে এ রোগ শনাক্তের জন্য চট্টগ্রামের ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশান ডিজিট (বিআইটিআইডি) এ পাঠানো হয়েছে।

এর আগে গত ১২ মার্চ ওমরা হজ্ব শেষে চট্টগ্রামের দামপাড়ায় ছেলের শ্বশুর বাড়িতে উঠেন তিনি। পরদিন সাতকানিয়া পুরানগড়ে নিজ বাড়িতে ফিরে আসলে তাকে সরকারি নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারান্টাইনে রাখা হয়। তিনি হোম কোয়ারান্টাইনে থাকা অবস্থায় দামপাড়া এলাকার ছেলে শ্বশুর করোনা আক্রান্ত হন। 

এদিকে করোনা শনাক্তের পরপরই উপজেলার পুরানগড় ইউনিয়নের ৪নং ওয়ার্ড এলাকায় তার বাড়িসহ আশপাশের ৪টি বাড়ির ১৩ পরিবারকে লকডাউনের আওতায় আনে স্থানীয় প্রশাসন।  

পুরানগড় ইউপি চেয়ারম্যান আ.ফ.ম. মাহবুবুল হক সিকদার বলেন, আয়েশা বেগম তার পুত্রবধুকে নিয়ে ওমরা হজ্ব শেষে ১২ মার্চ দেশে এসে ছেলের শ্বশুর বাড়ির বাসা চট্টগ্রাম শহরের দামপাড়ায় অবস্থান করেন। গত শুক্রবার ছেলে শ্বশুরের করোনা সনাক্ত হলে প্রশাসন ওইদিন রাতেই তার ঘরসহ ১৩ ঘর লকডাউন করে দেয়। লক ডাউনে নির্দেশনা মেনে চলার ক্ষেত্রে যাতে ব্যতিক্রম না হয় সেজন্য স্থানীয় মেম্বার, চৌকিদার ও আমি নজরদানি রেখেছি। 

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ-আলম বলেন, আয়েশা বেগম হজ্ব শেষে দেশে আসার পর থেকে হোম কোয়ারান্টাইনে ছিলেন। আপাতত তার শারীরিক কোন সমস্যা দেখা দেয়নি। তবুও তার সাথে যাদের যোগাযোগ ছিল এ রকম ৪ বাড়ির আয়েশার ঘরসহ ১৩ টি পরিবারকে লক ডাউন করে দেয়া হয়েছে। 

ইউএনও আরো বলেন,  লক ডাউনকৃত ঘরগুলো লাল নিশানা দিয়ে সীমানা নির্ধারন করে দেয়া হয়েছে। স্থানীয় চৌকিদার সার্বক্ষনিক ও পুলিশ টহলরত অবস্থায় থাকবে। গতকাল শনিবার আয়েশা বেগম করোনা কিনা তা নিশ্চিত করার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নমূনা সংগ্রহ করেছেন। 

অপরদিকে আয়েশা বেগমের মেয়ে দোহাজারী পৌরসভার জামিজুরী এলাকা থেকে মাকে দেখতে আসার কারণে চন্দনাইশ উপজেলা প্রশাসন মেয়ের ঘরও লক ডাউন করে দেয়।

সিভয়েস/জেডএইচ


 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়