Cvoice24.com


করোনা আতঙ্কে কোলাহলপূর্ণ দামপাড়া এখন ভুতুড়ে

প্রকাশিত: ১৫:১৪, ৪ এপ্রিল ২০২০
করোনা আতঙ্কে কোলাহলপূর্ণ দামপাড়া এখন ভুতুড়ে

প্রাণঘাতি করোনাভাইরাস শনাক্তের পর থেকে এক রকম ভুতুড়ে এলাকায় পরিণত হয়েছে নগরের দামপাড়া। অথচ কদিন আগেও যেখানে অলি গলিতে আড্ডায় মেতে ছিল তরুণ-যুবকরা। ঘুরে বেড়িয়েছে আশপাশের এলাকায়। সরকারি নিষেধাজ্ঞার, সতর্কতার বিন্দুমাত্র ছোঁয়া ছিলোনা তাদের।

গতকাল রাতে দামপাড়া ১ নং গলিতে এক বৃদ্ধের করোনা শনাক্তের পরই এক রকম ভূতুড়ে এলাকায় পরিণত হয়েছে। রাস্তাঘাটে কোনো মানুষজন নেই; দোকানপাট সবই বন্ধ। করোনা আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি সহ আশপাশের আরো ৫টি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে। সাধারণ মানুষের যাতায়াতে আরোপ করা হয়েছে কড়াকড়ি। ওই এলাকার বাসিন্দাদের একরকম অবরুদ্ধ করে রাখা হয়েছে। পুরো এলাকায় ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

সরেজমিনে দেখা যায়, চট্টেশ্বরী মোড়ের পাশ দিয়ে ঢুকে যাওয়া ১ নম্বর গলি শেষ হয় মোহাম্মদ আলী রোডে গিয়ে।  পুরো রাস্তায় অবস্থান করছে আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট। লকডাউন করা ৬ টি ভবনে কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। আবার ওই ৬ ভবন থেকে কাউকে বের হতেও দেয়া হচ্ছে। বন্দি জীবন কাটাতে হচ্ছে ৬ ভবনের প্রায় ১০০’র মতো মানুষকে। দুদিন আগেও যারা আপন মনে ১ নম্বর রোডে ঘুরে বেড়িয়েছিলেন।

১ নম্বর রোডের বাসিন্দা বাপ্পি আলমগীর সিভয়েসকে বলেন, শুক্রবার বিকালের দিকে খবর আসে ওই বৃদ্ধের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে। একথা শুনেই সবাই হতবাক। কেউ কল্পনা করেনি গলির কারো মধ্যে এমনটা পাওয়া যাবে। তিনি আরও বলেন, এলাকায় এখন কোনো হৈচৈ নেই। সবাই ঘরে অবস্থান করছে। সবাই সচেতনতা মেনে চলছে। কেউ অযথা ঘুরে বেড়াচ্ছে না। করোনা প্রতিরোধে এলাকায় যেটা খুব প্রয়োজন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন সিভয়েসকে বলেন, চট্টগ্রাম এতোদিন করোনা রোগী মুক্ত ছিল। এখন আমরা সেখানে যুক্ত হলাম। এটাকে বাড়তে দেয়া উচিত হবে না। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। সবাই ঘরে থাকুন। প্রয়োজন হলে পুলিশকে খবর দিন।

সিভয়েস/এসএইচ/এসএএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়