Cvoice24.com


সাধারণ ছুটি বাড়ানোর আভাস দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৮:২৪, ৩১ মার্চ ২০২০
সাধারণ ছুটি বাড়ানোর আভাস দিলেন প্রধানমন্ত্রী

সরকার ঘোষিত সাধারণ ছুটি বাড়ানোর আভাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছুটি বাড়ানোর সঙ্গে সঙ্গে যোগাযোগ ব্যবস্থাও সীমিত আকারে চালু রাখার কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সাধারণ ছুটি ১০/১২ দিনের জায়গায় ১৪ দিন পর্যন্ত হতে পারে। কারণ, ছুটি পেয়ে অনেকে গ্রামে চলে গেছেন, সেখানে কোনো রকম আবার এই রোগের প্রার্দুভাব দেখা না দেয়, সেই সময়টা হিসেব করে আমরা ১০/১২ দিনের ছুটি দিয়েছিলাম। 

মঙ্গলবার গণভবন থেকে মহামারী প্রতিরোধে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা প্রশাসকসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। 

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, “আমাদের ২৬ মার্চ থেকে ছুটি ছিল। কোয়ারেন্টিন (১৪ দিনের) কত তারিখ পর্যন্ত হবে? ৯ তারিখ পর্যন্ত। তাহলে বোধহয় আমাদের এই ছুটিটা সীমিত আকারে বাড়াতে হবে।”

দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ২৬ মার্চ থেকে দেশে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। সেই সঙ্গে সড়ক, নৌ, আকাশ পথে সব ধরনের যোগাযোগ বন্ধ রেখে সবাইকে বাড়িতে থাকতে বলা হয়।

এর আগে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করে সরকার। ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়।

শেখ হাসিনা বলেন,  যোগাযোগ ব্যবস্থাটা চালু করার জন্য সেখানে আমরা চিন্তাভাবনা করেই করব, কোনো কোনো ক্ষেত্রে আমরা সেখানে ছাড় দেব।

-সিভয়েস/এসসি/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়