Cvoice24.com


করোনা ভাইরাস প্রতিরোধে মাঠে মেয়র গিয়াস

প্রকাশিত: ০৪:৫৩, ৩১ মার্চ ২০২০
করোনা ভাইরাস প্রতিরোধে মাঠে মেয়র গিয়াস

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা ভাইরাসের ছোবল থেকে রেহাই পায়নি বাংলাদেশও। করোনা’র কারণে বর্তমান সময়ে সবচেয়ে বেশি উচ্চারিত শব্দের তালিকায় ঢুকে পড়েছে ‘লকডাউন’ ও ‘কোয়ারেন্টিনের’ মতো শব্দগুলো। কোথাও রাষ্ট্র বা প্রশাসনিক নির্দেশে মানুষ নিজেকে বন্দী করছে, কোথাও মানুষ স্বেচ্ছাবন্দী হচ্ছে।

এমন পরিস্থিতিতে মিরসরাই পৌরসভার প্রতি নাড়ির টান আর মেয়রের দায়িত্বজ্ঞান তাকে মৃত্যুভয়ে গৃহবন্দি করতে পারেনি। ছুটে এসেছেন জনগণের মাঝে। পৌর এলাকার নাগরিকদের পৌঁছে দিয়েছেন মাস্ক, জীবাণুনাশক। মাইকিং করে বৃদ্ধি করছেন জনসচেতনতা। পৌরসভার কাউন্সিলর এবং কর্মকর্তাদের নিয়ে ছুটছেন পথ থেকে পথে পৌর এলাকাকে জীবাণুমুক্ত করতে।

মিরসরাই পৌরসভা সূত্র এবং স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রকোপ আকারে দেখা দেওয়ার সাথে সাথে একগুচ্চ জনবান্ধব কার্যক্রম হাতে নিয়ে মাঠে নামেন মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন। প্রথমে পুরো এলাকার মানুষদের মাইকিং করে সচেতন করেন। এছাড়া নিজে স্থানীয়দের মাঝে সচেতনতামূলক লিপলেট বিতরণ করেন।

গত ২৩ মার্চ পৌর এলাকায় মশার ওষুধ ছিটানো হয়। ২৬ মার্চ থেকে স্থানীয় হত-দরিদ্রদের মাঝে সরকার প্রদত্ত চাল বিতরণ করেন। ২৭ মার্চ পৌরভবনের সামনে সর্বসাধারণের জন্য উন্মুক্ত হাত ধোয়ার বেসিন স্থাপন করে হাত ধোয়া কার্যক্রমের উদ্বোধন করেন। একই দিন পৌর কমিশনারদের মাধ্যমে স্ব-স্ব এলাকায় সাবান ও মাস্ক বিতরণ কার্যক্রমও শুরু করেন মেয়র। ২৮ মার্চ পৌরসভাজুড়ে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়।

সর্বশেষ রবিবার (২৯ মার্চ) পৌরসেবা আরো বেশী জনগণের মাঝে পৌঁছে দিতে সরকারি কর্মচারীদের নিয়ে জরুরী সভা করেন তিনি।

সূত্রে আরো জানা গেছে, পৌর মেয়র কর্তৃক গৃহীত সেবামূলক এই কর্মযজ্ঞ চলমান থাকবে।

এই বিষয়ে জানতে চাইলে মিরসরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের যে ভয়াল থাবা তা থেকে আমরা কেউই নিরাপদ নই। যেহেতু জনগণের জন্য রাজনীতি করি সেহেতু জনগণের মাঝেই আমাদের বেঁচে থাকা, জনগণের মাঝে মরা। আমি পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে প্রতিটি ঘরে সেবা পৌঁছানের চেষ্টা অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছি। করোনা পরিস্থিতিতে যেকোন উপায়ে জনগণের পাশে থাকতে হবে। সর্বস্ব উজাড় করে দিয়ে জনগণের পাশে আছি, শেষ পর্ন্ত থাকবো ইনশাআল্লাহ।

-সিভয়েস/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়