Cvoice24.com


নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১৫:৪১, ২৮ মার্চ ২০২০
নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২৪ হাজার টাকা জরিমানা

নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কোয়ারান্টাইন না মানায় ও দ্রব্যমূল্যে গরমিল থাকায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২৮ মার্চ ) নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন জানায়, অভিযানে পতেঙ্গা থানার অন্তর্ভুক্ত বিজয়নগর বাজার ও কাস্টম হাউস সংলগ্ন সিডিএ কাচাবাজারে উচ্চমূল্য, দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করায় এবং তালিকায় উল্লেখিত দাম ও বিক্রয়মূল্যে গরমিল থাকায় ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও  হোম কোয়েরেন্টাইন না মানায় একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিক ওই ব্যক্তির স্ত্রীর মাধ্যমে তার হোম কোয়েরেন্টাইন নিশ্চিত করা হয়।

নগরীর চান্দগাও, বাকলিয়া, পাচলাইশ ও খুলশি থানা এলাকাতেও করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ, বাজার মনিটরিং ও সেনা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের উদ্দেশ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে কামাল বাজার, মৌলভীবাজার, বউ বাজার, বহদ্দার হাট ইত্যাদি  কাঁচাবাজার পরিদর্শন ও মাইকিং এর মাধ্যমে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে নগরবাসীকে সচেতন করা হয়। এ সময়ে কামাল বাজারে একটি মুদি দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

জেলাা প্রশাসন জানায়,  নগরীর পাহাড়তলী, আকবরশাহ ও হালিশহর থানা এলাকাতেও করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ, বাজার মনিটরিং ও সেনাবাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের উদ্দেশ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

অভিযানে পাহাড়তলী বাজার, বউ বাজার ও ফইনিরহাটের কাঁচাবাজার পরিদর্শন ও মাইকিং এর মাধ্যমে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে নগরবাসীকে সচেতন করা হয়। এ সময়ে  অনিয়ম পাওয়া গেলে কামাল বাজারের একটি চালের দোকানে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরীর কোতোয়ালী, সদরঘাট, চকবাজার এবং বায়েজিদ থানার বিভিন্ন কাঁচা বাজার পরিদর্শন ও মাইকিং এর মাধ্যমে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে নগরবাসীকে সচেতন করা হয়। এ সময়ে কয়েকটি দোকানের পাশে জটলা পাওয়া গেলে তাদেরকে বুঝিয়ে ছত্রভঙ্গ করা হয়েছে। কিন্তু কাউকে কোনো জরিমানা করা হয়নি। তাছাড়া বেশ কিছু দোকানের সামনে সামাজিক দূরত্ব নিশ্চিত করণে রং দ্বারা চিহ্নিত করে সেটা মানার পরামর্শ দেয়া হয়। মানুষজন যাতে প্রয়োজন ছাড়া বাসার বাইরে অবস্থান না করেন সে ব্যাপারেও মাইকিং করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  কামাল হোসেন সিভয়েসকে বলেন, এসব অভিযান নিয়মিত অভিযানের অংশ এবং তা চলমান থাকবে।

সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়