Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


করোনা মোকাবেলায় ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব ও বিএসডিআই

প্রকাশিত: ১৪:৪১, ২৮ মার্চ ২০২০
করোনা মোকাবেলায় ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব ও বিএসডিআই

দেশের এমন পরিস্থিতিতে করোনা মোকাবেলায়  ঘরবন্দি কোটি কোটি তরুণদের অনলাইন প্রশিক্ষণ ও হত-দরিদ্র পরিবারগুলো পাশে দাঁড়ানোর অংশ হিসেবে ‘ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব’ এবং ‘বাংলাদেশ স্কিল ডেভেলাপমেন্ট ইন্সটিটিউট’ এর যৌথ উদ্যোগে Live Workshop on Pillars of Sustainable Career। শনিবার (২৮ মার্চ) বিকেলে অনলাইনের মাধ্যমে এটি অনুষ্ঠিত হয়।

ডি ইঞ্জিনিয়ার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোমেন কানুনগো’র সঞ্চালনায় ওয়ার্কশপটি পরিচালনা করেন বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট এর সম্মানিত নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন। চট্টগ্রামসহ সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কর্পোরেট প্রফেশনাল এতে অংশগ্রহণ করে। 

শিক্ষার্থী ও প্রফেশনালগণ তাদের ক্যারিয়ারকে কীভাবে আরো শক্ত করবে এবং আগামীতে সময়ের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারবে, সেটার উপর তিনটি স্তম্ভের গঠনমূলক ফ্রেমওয়ার্ক নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং বিভিন্ন ধরনের দিকনির্দেশনা মূলক পয়েন্ট উপস্থাপন করেন। 

এই ওয়ার্কশপে অংশগ্রহনকারীদের কাছ থেকে নামমাত্র ফি গ্রহন করা হয়েছে। যার সম্পূর্ন অর্থ ওয়ার্কশপ শেষে, বিদ্যানন্দ ফাউন্ডেশনকে প্রদান করা হয়, করোনা’র কারণে ক্ষতিগ্রস্ত সকল দিনমজুর, দুঃস্থ ও হত-দরিদ্রদের মাঝে খাবার বিতরণের উদ্দ্যেশ্যে।

ওয়ার্কশপ শেষে ডিইসি’র প্রতিষ্ঠাতা সোমেন কানুনগো সকলকে ধন্যবাদ জানান এবং করোনা সংকট মোকাবেলায় এ ধরনের আয়োজন ও ডোনেশন অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়