Cvoice24.com


খাগড়াছড়িতে আইসোলেশনে মৃত যুবকের শরীরে করোনার অস্তিত্ব মেলেনি

প্রকাশিত: ১১:২২, ২৮ মার্চ ২০২০
খাগড়াছড়িতে আইসোলেশনে মৃত যুবকের শরীরে করোনার অস্তিত্ব মেলেনি

খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মৃত যুবকের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মেলেনি। 

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, গত বুধবার ওই যুবকের মৃত্যুর পর জরুরী ভিত্তিতে মৃত যুবকের নমুনা ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। শনিবার সেই রিপোর্ট এসেছে। তাতে তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

মাইসছড়ির ইউপি চেয়ারম্যান সাজাই মারমা জানান, নিহত যুবকের বয়স ৩০ বছরের মতো। তিনি দিনমজুর ছিলেন। দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানিয়েছে স্বজনরা।

সিভিল সার্জন আরও জানান, বুধবার সকালে শ্বাসকষ্ট, গলা ব্যথা নিয়ে হাসপাতালে আসলে লক্ষণ দেখে তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। লক্ষণ দেখে সন্দেহ হওয়ায় নিহত যুবকের থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকসহ, ২ নার্স ও ১ আয়াকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার মরদেহ যথাযথ নিয়ম অনুসরণ করে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নিহতের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

খাগড়াছড়ি জেলা করোনা প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, শনিবার দুপুরে আইইডিসিআরের প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ওই যুবকের শরীরে কোভিড-১৯ পাওয়া যায়নি

খাগড়াছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়