Cvoice24.com


জীবাণুর বিরুদ্ধে ৪র্থ দিনের মতো লড়াই মেয়র নাছিরের

প্রকাশিত: ১১:১২, ২৮ মার্চ ২০২০
জীবাণুর বিরুদ্ধে ৪র্থ দিনের মতো লড়াই মেয়র নাছিরের

ছবি: সিভয়েস

নগরীর মোড়ে মোড়ে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক মাইকিংয়ের পর সড়কে চতুর্থ দিনের মতো জীবাণুনাশক পানি ছিটালেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (২৮ মার্চ) দুপুরে নগরীর সদরঘাট মেনন হাসপাতাল থেকে চতুর্থ দিনের মতো এ কার্যক্রম শুরু হয়। এসময় সাথে ছিলেন সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা। 

নগরীর ৪১টি ওয়ার্ডের সকল সড়ক এলাকা, বাজার, আদালত ভবন, বিপণী বিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম চলে। ১৬ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে এই পানি ছিটানো হচ্ছে প্রতিদিন।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নগরবাসীর মাঝে সচেতনতা সৃষ্টিতে  মাইকিংসহ নানামুখী প্রচার-প্রচারণা কার্যক্রম চলছে। জরুরি প্রয়োজনে ছাড়া জনসাধারণকে বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ করা হচ্ছে।

তিনি আরো বলেন, আতঙ্কিত না হয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যে কয়দিন সরকার ছুটি ঘোষণা করেছে সে কয়দিন ঘরে বসে কাটান। সবার সম্মিলিত সচেতনতার মাধ্যমেই করোনাভাইরাসের মহামারি রোধ করা সম্ভব। যতদিন করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমবে না ততদিন পুরো শহরজুড়ে জীবাণুনাশক পানি ছিটানো অব্যাহত থাকবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনা মেনে চলুন। তাহলে সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাস প্রতিরোধ করতে পারবো।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়