Cvoice24.com


করোনা মোকাবেলায়  সাতকানিয়ায় পুলিশের নানা পদক্ষেপ

প্রকাশিত: ১৫:৫২, ২৭ মার্চ ২০২০
করোনা মোকাবেলায়  সাতকানিয়ায় পুলিশের নানা পদক্ষেপ

সারাবিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছে মানুষ। বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন। যাতে এই প্রাণঘাতী ভাইরাস না ছড়ায় সেজন্য স্থানীয় প্রশাসন নানা পদক্ষেপ গ্রহণ করছেন। গত এক সপ্তাহ ধরে জনগণকে সচেতন করতে একের পর এক কর্মসূচীর মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করছে পুলিশ।  সাতকানিয়া থানা পুলিশ করোনা ভাইরাস বিস্তার রোধ কিংবা সংক্রমণ ঠেকাতে দূরত্ব বজায় রেখে দোকান থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করার নির্দেশসহ দূরত্ব চক্র অংকন করে দিয়েছে।  

বৃহস্পতিবার থেকে হাটবাজারে দোকানের সামনে প্রায় ৩ ফুট দূরত্ব রেখে গোলচিহ্ন এঁকে দিচ্ছেন পুলিশ প্রশাসন। এসব গোলচিহ্নিত স্থানে দাঁড়াচ্ছেন ক্রেতারা।  সামনে থাকা ব্যক্তি কেনাকাটা সেরে গোলচিহ্নিত স্থান ত্যাগ করলে পিছনে ৩ ফুট দূরত্বে অপেক্ষমান থাকা ব্যক্তি গোলচিহ্নিত স্থান ধরে দোকান থেকে নিত্যপণ্য ক্রয় করছেন। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাতকানিয়া থানা পুলিশ এমন উদ্যোগ নিয়েছে।

গত এক সপ্তাহ ধরে এলাকার মানুষের মাঝে সচেতনতা বাড়াতে করোনা বিস্তার, আক্রমন ও সংক্রমন রোধে করনীয় কি? কেউ যেন বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয় তা টিমের মাধ্যমে সকাল থেকে রাত পর্যন্ত পুরো উপজেলায় মাইকিং করে জানিয়ে দিচ্ছেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ  মোহাম্মদ সফিউল কবীর।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার দেওয়ানহাট সরেজমিন ঘুরে দেখা যায়, মুদির দোকানের সামনে ওসি সফিউল কবীরের নেতৃত্বে পুলিশের একটি টিম ৩ ফুট দুরত্ব রেখে বিভিন্ন রং দিয়ে গোলচিহ্নিত অংকন করে দিচ্ছেন। কানু পুকুরের দক্ষিণ পাশে নজির বেকারীর সামনে এঁকে দেওয়া গোলচিহ্নে ক্রেতারা দাঁড়িয়ে আছেন। সামনের ব্যক্তি কেনাকাটা করে সরে গেলে পেছনের লোক নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দোকানে ঢুকছে। কেনাকাটা শেষে বাড়ি ফিরে যাচ্ছে। আলম ফার্মেসীর সামনেও একই চিত্র দেখা যায়। নিজ হাতে রং দিয়ে দূরত্ব রাখতে গোলচিহ্ন আঁকছেন থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সফিউল কবীর বলেন, করোনা আক্রমন ও সংক্রমন রোধে প্রতিদিন সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। ওষুধ, নিত্যপণ্যের দোকানে লোকজনকে দূরত্ব বজায় রাখতে রং দিয়ে ৩ ফিট দূরত্বের চিহ্ন এঁকে দেয়া হয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত মাইকিং করা হচ্ছে।
 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়