Cvoice24.com


দিনমজুরদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবে জেলা প্রশাসন

প্রকাশিত: ১৫:০৪, ২৭ মার্চ ২০২০
দিনমজুরদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবে জেলা প্রশাসন

করোনা ভাইরাসের কারণে সৃস্ট পরিস্থিতিতে জেলার ১৫টি  উপজেলা ও নগরের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে আগামীকাল শনিবার (২৮ মার্চ) এসব এলাকার ১৭ হাজার দরিদ্র পরিবাররের মাঝে শুকনো খাবার পৌঁছে দেয়া হবে।

শুক্রবার বিকেলে এসব তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন।

তিনি সিভয়েসকে বলেন, চট্টগ্রামের একজন মানুষও যাতে অভুক্ত না থাকে সে জন্যেই মুলত এ উদ্যোগ। জেলা প্রশাসনের কাছে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী রয়েছে। এ মজুদ চাহিদা ও প্রয়োজন অনুযায়ী আরো বাড়ানো হবে।

তিনি আরও বলেন, উপজেলায় চাল বরাদ্দের পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নগদ টাকা দেওয়া হচ্ছে। তারা চাল ছাড়া অন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনে ছোট ছোট প্যাকেট করে দরিদ্র দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে এসব সহায়তা দিবেন।

জেলা প্রশাসন জানায়, সিটি করপোরেশন এলাকায় ২ হাজার, উত্তর চট্টগ্রামের মিরসরাইয়ে ১ হাজার ৩০০, সীতাকুণ্ডে ১ হাজার ২০০, ফটিকছড়িতে ১ হাজার ৭০০, রাউজানে ৮০০, রাঙ্গুনিয়ায় ১ হাজার, হাটহাজারীতে ৮০০ পরিবারকে ১০ কেজি চালের পাশাপাশি ডাল, তেল, চিনি, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়া হবে।

অন্যদিকে দক্ষিণ চট্টগ্রামের বোয়ালখালীতে ৫৫০, পটিয়ায় ৯০০, আনোয়ারায় ৮০০, চন্দনাইশে ৭০০, লোহাগাড়ায় ১ হাজার, সাতকানিয়ায় ১ হাজার, বাঁশখালীতে ১ হাজার ৪০০, সন্দ্বীপে ১ হাজার ৫০০, কর্ণফুলীতে ৩৫০টি পরিবারও চট্টগ্রাম জেলা প্রশাসনের এসব সহায়তা পাবেন।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন সিভয়েসকে বলেন, জনগণের কল্যাণের জন্যই সরকার ১০ দিনের ছুটি ঘোষণা করেছে। এতে খেটে খাওয়া দিনমজুররা সংকটে পড়ে গেছে। তাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। যেটি স্পষ্টভাবে বুঝা যাচ্ছে। যার কারণে তাদের জন্য এই ব্যবস্থা।

-সিভয়েস/এসএইচ/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়