Cvoice24.com


করোনা আতঙ্কে রোগী শূন্য বাঁশখালী উপজেলা হাসপাতাল

প্রকাশিত: ১০:৪৫, ২৭ মার্চ ২০২০
করোনা আতঙ্কে রোগী শূন্য বাঁশখালী উপজেলা হাসপাতাল

৫০ শয্যার হাসপাতাল বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আন্তঃবিভাগ-বর্হিবিভাগ ও জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসতো অন্তত ৪ থেকে ৫শ জন রোগী। বর্তমানে হাসপাতালের আন্তঃবিভাগে ভর্তি রয়েছেন মাত্র ৭ জন রোগী।  সম্পূর্ণ সুস্থ না হলেও হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছেন অনেক রোগী। করোনা আতঙ্কের কারণে রোগী শূণ্য হয়ে পড়েছে হাসপাতালটি। শুক্রবার (২৭ মার্চ) দুপুরে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, স্বাভাবিক সময়ে মেডিসিন বিভাগ সহ সব ওয়ার্ডের ইনডোর-আউটডোরে প্রতিদিন প্রায় দেড়শ থেকে ২শ জন রোগী ভর্তি থাকতো। আন্তঃবিভাগ-বর্হিবিভাগ ও জরুরী বিভাগে চিকিৎসা নিত অন্তত ৪ থেকে ৫শ জন রোগী। করোনা আতঙ্কের কারণে ভর্তি আছেন পুরুষ ওয়ার্ডে ২ জন, মহিলা দুই ওয়ার্ড মিলে  ৫ জন সর্বমোট  ৭ জন রোগী বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। আবার যারা ভর্তি রয়েছেন তাদের অনেকই করোনা আতঙ্কে হাসপাতাল ছাড়ছেন। ফলে রোগীশূন্য হয়ে পড়েছে উপজেলার একমাত্র এই হাসপাতালটি। গতকাল ২৭ মার্চ শুক্রবার বিকেলে সরেজমিনে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন কালে এমন চিত্র দেখা যায়।

করোনার বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে কাজ করছেন স্বাস্থ্যকর্মীরা, হয়ত এ কারণে রোগীর সংখ্যা কমে গেছে- এমনটা জানিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ শাহিদ চৌধুরী বলেন, খুব জরুরি না হলে রোগীদের হাসপাতালে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে।
 

বাছশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়