Cvoice24.com


করোনা প্রতিরোধে জনসচেতনতায় স্বেচ্ছাসেবী সংগঠন নির্বাণ

প্রকাশিত: ১৫:১৪, ২৫ মার্চ ২০২০
করোনা প্রতিরোধে জনসচেতনতায় স্বেচ্ছাসেবী সংগঠন নির্বাণ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বেচ্ছাসেবী সংগঠন নির্বাণের উদ্যোগে জনসচেতনতা সৃষ্টিতে মাইকিং ও জীবণুনাশক স্পে ছিটানোর কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল ২৪ মার্চ নগরের কদমতলীর মোড়, টাইগার পাস মোড়, বহদ্দারহাট মোড় ও বহদ্দারহাট টার্মিনালে যানবাহনে ডিজইনফেক্টেড স্প্রে ছিটিয়ে যানবাহন সমূহ জীবাণুমুক্ত করেন। এছাড়া এসকল উল্লেখিত স্থান সমূহে মাইকিং করে জনসচেতনামূলক কার্যক্রম করেন।

নির্বাণের স্বেচ্ছাসেবী দলের একজন ইউ এস টি সি ফার্মসি বিভাগের ছাত্র নওশাদুর রহমান কে এই ব্যাপারে জানতে চাইলে, তিনি বলেন আমরা গতকাল রাঁত থেকে নগরীর বিভিন্ন মোরে আমাদের পিপিই পরিহিত স্বেচ্ছাসেবক দল নিয়ে জনসচেতনা মূলক মাইকিং ও ডিজইনফেক্টেড স্প্রে ছিটানোর কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যেহেতু নগরীর বেশিরভাগ মানুষ গ্রামে চলে যাচ্ছেন যানবাহন গুলো জীবানুমুক্ত না থাকলে অনেকের ইনফেকশন হতে পারে। তাই আমরা যানবাহন গুলো জীবানুমুক্ত রাখার লক্ষ্য্র কাজ করছি। এছাড়া আমাদের স্বেচ্ছাসেবীদলে বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও সকারী কলেজের ছাত্র রয়েছেন।

নির্বাণের স্বেচ্ছাসেবী হিসেবে ছিলেন পাহাড়তলী কলেজের ছাত্র সজীব মির্জা, ইউ এস টি সি এর ফার্মাসী বিভাগের ছাত্র নওশাদুর রহমান, চট্টগ্রাম কলেজের মনসুর আলম ও শামীম ওসমান, এন আই টি বেসরকারী পলিটিকনিকের ছাত্র অন্তর ও চয়ন, মহসীন কলেজের ছাত্র ওমর ফারুক ও আরাফাত ইয়াসীন, কমার্স কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র মুনতাসীর চৌধুরী মাহিয়ান ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সটি এর কম্পিউটার বিজ্ঞান বিভাগের ছাত্র ওয়াহেদ বুল বুল অর্পন।

উল্লেখ্য, নির্বাণ একটি সামাজিক সংগঠন তারা বিভিন্ন বিপর্যয়ে ও সামাজিক কাজে তাদের স্বেচ্ছাসেবী দল নিয়ে কাজ করে থাকেন।

-সিভয়েস/এসএএস/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়