Cvoice24.com


করোনা নিয়ে গুজব: আদালতে চিকিৎসক আদনানের স্বীকারোক্তি

প্রকাশিত: ১১:৪৩, ২৫ মার্চ ২০২০
করোনা নিয়ে গুজব: আদালতে চিকিৎসক আদনানের স্বীকারোক্তি

করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর ঘটনা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন যুবদল নেতা ডা. ইফতেখার মোহাম্মদ আদনান। বুধবার (২৫ মার্চ) বিকেলে মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে আদনানের জবানবন্দি রেকর্ড করা হয়।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন  নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ।

শাহাবুদ্দিন বলেন, গত ২২ মার্চ আদনানকে তিন দিনের জন্য রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে আজ আদনানকে আদালতের কাছে উপস্থাপন করেন পুলিশ। এরই এক পর্যায়ে আদনান আদালতের কাছে নিজের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অপরাধে গত ২১ মার্চ সন্ধায় অভিযান চালিয়ে পাঁচলাইশ এলাকা থেকে চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনানকে গ্রেফতার করে পাঁচলাইশ থানা পুলিশ। এরপর ডিজিটাল নিরাপত্তা আইনে ইফতেখারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানায়, চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনান নগরের ও আর নিজাম রোডের মেডিকেল সেন্টারে কর্মরত একজন চিকিৎসক।  করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে এমন একটি অডিও ক্লিপ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিষয়টি নজরে আসলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ আরও জানায়, ওই চিকিৎসক বিএনপির (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) রাজনীতির সঙ্গে যুক্ত। সে চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়