Cvoice24.com


লকডাউন হলো বান্দরবানের লামা

প্রকাশিত: ১৩:২২, ২৪ মার্চ ২০২০
লকডাউন হলো বান্দরবানের লামা

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বান্দরবানের লামা উপজেলা মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের ঘোষণা দিয়েছেন লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়েছেন ওসি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, বিদেশ ফেরত অনেক মানুষজন কোয়ারেন্টাইন মেনে চলছেন না। 

ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, এলাকায় বিদেশ ফেরত অনেক মানুষজন কোয়ারেন্টাইন মানছেন না। কিছু এলাকায় অনেক বেশি বিদেশ ফেরত মানুষ অবস্থান করছেন। 

এদিকে লামা উপজেলা প্রশাসনের সূত্রে জানা যায়, লামা উপজেলায় ২২ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ না মানলে জরিমানা করা হবে।  

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক ব্যাখ্যা বলেছেন, সংক্রমণ ঠেকাতে বহিঃ বিভাগে কাশি, জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথা আছে এমন রোগীকে হাসপাতালে না আসতে বলা হয়েছে। যাদের এইসব উপস্বর্গ আছে তাদের জরুরি নাম্বারে ফোন করে সাহায্য নিতে পরামর্শ দেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, সাধারন সর্দি কাশি গলা ব্যাথা ঘরে বসে গরম জল আদা চা খেলেই তো ভালো হয়।যাদের হাসপাতালে আসা খুব জরুরী তাদের জন্য জরুরী বিভাগ ২৪ ঘন্টা খোলা থাকবে।

লামা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়