Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


১৬৩ কর্মীকে আগাম বেতন দিলেন ব্যবসায়ী জাভেদ আলী

প্রকাশিত: ১৩:১৫, ২৪ মার্চ ২০২০
১৬৩ কর্মীকে আগাম বেতন দিলেন ব্যবসায়ী জাভেদ আলী

করোনা নিয়ে দেশের সঙ্কটময় পরিস্থিতিতে নিজ প্রতিষ্ঠানের কর্মীদের জন্য আশির্বাদ হিসেবেই আবির্ভূত হয়েছেন চট্টগ্রামের ব্যবসায়ী জাবেদ আলী। চট্টগ্রামের নাসিরাবাদ এবং চাক্তাই বাণিজ্যিক এলাকায় ইউনিলিভারের ডিস্ট্রিবিউশন ব্যবসার সাথে জড়িত জাবেদ আলী তার প্রতিষ্ঠানের ১৬৩ জন কর্মীর সবাইকে আগাম বেতন দিলেন।

করোনা নিয়ে দেশে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে একদিকে যেমন ভাইরাসের আতঙ্ক, অন্যদিকে সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় নিম্ন আয়ের মানুষের আয় রোজগার বন্ধ হয়ে ভয়াবহ একটি পরিস্থিতির সৃষ্টি করবে।

জাবেদ আলী জানান, তার প্রতিষ্ঠানে বিভিন্ন বিভাগে ১৬৩ জন কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করেন। সাধারণত প্রতি মাসের ৫ তারিখের মধ্যেই বেতন পরিশোধ করা হয় সবাইকে। কিন্তু চলমান পরিস্থিতিতে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। সরকারের এই ঘোষণায় কোন বেসরকারী প্রতিষ্ঠান ছুটি না হলেও জাবেদ আলী তার প্রতিষ্ঠানের সব কর্মিকে আজ মঙ্গলবার (২৪ মার্চ) আগাম বেতন পরিশোধ করেন। 

জাবেদ আলী বলেন, মাসের শেষদিকে এমনিতেই নিম্ন বা মধ্যম আয়ের মানুষের নুন আনতে পান্তা ফুরোয়। আর দেশের এই সঙ্কটের সময় পরিস্থিতি আরো ভয়াবহ। তাই নিজ প্রতিষ্ঠানের কর্মিদের দায়-দায়িত্ব আমি নিজের কাঁধে তুলে নিলাম। 

সব নিয়োগকর্তার মধ্যেই এমন দায়বদ্ধতা থাকা দরকার উল্লেখ করে জাবেদ আলী বলেন, এই কর্মিরাই আমাদের সহযোদ্ধা। সমাজের সর্বস্তরের ব্যবসায়ীদের এ ব্যাপারে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়