Cvoice24.com


বৃহস্পতিবার থেকে সারাদেশে ‘লকডাউন’ গণপরিবহন

প্রকাশিত: ০৮:৫৪, ২৪ মার্চ ২০২০
বৃহস্পতিবার থেকে সারাদেশে ‘লকডাউন’ গণপরিবহন

কভিড পরিস্থিতি মোকাবিলায় সারা দেশে যাত্রীবাহী লঞ্চ এবং মেইল, লোকাল, এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের পর এবার সড়কপথে গণপরিবহনও বন্ধ ঘোষণা করেছে সরকার।

মঙ্গলবার মন্ত্রণালয় থেকে এক ভিডিও বার্তায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সড়ক পথে গণপরিবহন বন্ধ থাকবে।

ওবায়দুল কাদের বলেন, কভিড পরিস্থিতি মোকাবিলায় সরকার দেশবাসী, জনগণ, যাত্রীসাধারণ, মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানাচ্ছে যে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। ট্রাক, কাভার্ড ভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী বহন করা যাবে না বলে জানান ওবায়দুল কাদের।

এদিকে, সারাদেশে যাত্রীবাহী নৌ চলাচল বন্ধ ঘোষণা করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। মঙ্গলবার সন্ধ্যা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে নৌপথে নিত্যপ্রয়োজনীয় পণ্য আনা নেয়া যাবে বলে বেলা পৌনে ১২টার দিকে জানান তিনি।

এর আগে এরা আগে সকাল থেকে সারা দেশে সব মেইল, লোকালট্রেন, এক্সপ্রেস ও কমিউটার বন্ধ ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। তবে স্বাভাবিক চলাচল করছে আন্তঃনগর ট্রেন। আগামী ২৬ মার্চ থেকে আন্তঃনগর ট্রেন চলাচলও বন্ধ করে দেয়া হতে পারে বলে জানিয়েছেন কমলাপুরের অতিরিক্ত স্টেশন ম্যানেজার হামিদুল ইসলাম খান।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়