Cvoice24.com


করোনা নিয়ে গুজব ছড়ানো চিকিৎসক আদনান রিমান্ডে

প্রকাশিত: ১১:৩০, ২২ মার্চ ২০২০
করোনা নিয়ে গুজব ছড়ানো চিকিৎসক আদনান রিমান্ডে

করোনা ভাইরাস (কভিড-১৯) নিয়ে গুজব ছড়ানোর অপরাধে চিকিৎসক ও যুবদল নেতা ইফতেখার মোহাম্মদ আদনানকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২২ মার্চ) দুপুরে মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। 

এর আগে পাঁচলাইশ থানা পুলিশ ইফতেখারকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড মঞ্জুরের বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ।

করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অপরাধে শনিবার ২১ মার্চ সন্ধায় অভিযান চালিয়ে পাঁচলাইশ এলাকা থেকে চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনানকে গ্রেফতার করে পাঁচলাইশ থানা পুলিশ। এরপর ডিজিটাল নিরাপত্তা আইনে ইফতেখারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানায়, চিকিৎসক ইফতেখার মোহাম্মদ আদনান নগরের ও আর নিজাম রোডের মেডিকেল সেন্টারে কর্মরত একজন চিকিসক।  করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে এমন একটি অডিও ক্লিপ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিষয়টি নজরে আসলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ আরও জানায়, ওই চিকিৎসক বিএনপির (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) রাজনীতির সঙ্গে যুক্ত। সে চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়। যেখানে টেলিফোনে রোহান নামে একজনকে সতর্ক করা হচ্ছিল। ওই অডিওতে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ থেকে ১৯ জনের মৃত্যু হয়েছে।

সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়