Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


করোনা ঝুঁকিতে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা দেওয়ার দাবি সিইউজের

প্রকাশিত: ০৯:২৮, ২২ মার্চ ২০২০
করোনা ঝুঁকিতে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা দেওয়ার দাবি সিইউজের

করোনা ঝুঁকি পেশাগত দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীদের যথাযথ নিরাপত্তা ব্যবস্থার দাবি সিইউজে’র প্রাণঘাতি করোনা ভাইরাসের ঝুঁকির মধ্যে পেশাগত দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীদের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। সিইউজের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা, প্রতিটি মিডিয়া অফিসকে করোনা ভাইরাসের ঝুঁকিমুক্ত রাখতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা, সংবাদকর্মীদের স্যানিটাইজার, মাস্কসহ প্রয়োজনীয় নিরাপত্তা সরঞ্জামাদি সরবরাহ করা, করোনা ভাইরাসের ঝুঁকিতে পড়তে পারে এমন এ্যাসাইনমেন্টে গণমাধ্যমকর্মীদের না পাঠানো, যাদের পক্ষে অফিসে না গিয়ে নির্ধারিত কাজ সম্পন্ন করা সম্ভব, তাঁদেরকে বাসায় অবস্থান করে কাজের সুযোগ দেয়া ও করোনা ঝুঁকির মধ্যে কাজ করার জন্য গণমাধ্যমকর্মীদের জন্য বিশেষ ঝুঁকি ভাতার ব্যবস্থা করার দাবি জানান।

বিবৃতিতে সিইউজে নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, মরণঘাতি করোনা ভাইরাস আতংকে যখন দেশের মানুষ স্ব স্ব নিরাপত্তার কথা ভেবে বাসায় অবস্থান করছেন তখনো জীবন ঝুঁকি নিয়ে খবরের সন্ধানে ছুঁটছেন গণমাধ্যমকর্মীরা। প্রতিটি মুহূর্তে করোনা পরিস্থিতিসহ সব ধরনের সংবাদ জনসাধারণের কাছে পৌঁছে দিচ্ছে গণমাধ্যমকর্মীরা। বিশ্বের অন্যান্য দেশের মতো ইতিমধ্যে আমাদের দেশেও দ্রুত ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি এ ভাইরাস। প্রতিদিন নতুন রোগী সনাক্ত হচ্ছে। ভাইরাসে আক্রান্ত দুজন ইতিমধ্যে মারা গেছেন। এমন পরিস্থিতিতে সম্পূর্ণ নিরাপত্তাহীন ও ঝুঁকির মধ্যে রয়েছেন চট্টগ্রামসহ সারাদেশের গণমাধ্যমকর্মীরা। তাঁদের পেশাগত নিরাপত্তা বিধানে এখনো কার্যকর কোন পদক্ষেপ নেয়নি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। বিষয়টি অত্যন্ত উদ্বেগের। তাই গণমাধ্যমকর্মীদের নিরাপত্তার স্বার্থে এসব দাবি পূরণে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতি অনুরোধ জানান সিইউজে নেতৃবৃন্দ।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়