Cvoice24.com


করোনা থেকে পরিত্রাণ পেতে মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা

প্রকাশিত: ১০:১৯, ২০ মার্চ ২০২০
করোনা থেকে পরিত্রাণ পেতে মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা

বিশ্বজুড়ে মহামারী রূপ নিয়েছে করোনা ভাইরাস। আর এ ভাইরাসের আক্রমণ থেকে মুক্তি পেতে নগরীর প্রায় সকল মসজিদ ও উপাসনালয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয়। শুক্রবার জুমার নামাজের পর মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে এ ভাইরাসের আক্রমণ থেকে মুক্তি পেতে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন।  

এর আগে এ ভাইরাসের মহামারী পরিস্থিতি রোধে সর্তক করা হয়। জুমার খতিবগণ সাধারণ মুসল্লীদেরকে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সরকারের সকল দিক নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, নগরের প্রায় সকল ধর্মীয় উপাসনালয়ে করোনা ভাইরাসের মহামারি রোধে সরকারের সকল দিক-নির্দেশনা মেনে চলতে সাধারণ মানুষদের অনুরোধ করা হয়।

এবিষয়ে দারুস সালাম মসজিদের পেশ ইমাম, বিশিষ্ট ইসলামী লেখক জিয়াউল হক নোমানী সিভয়েসকে বলেন, ‌‘সাধারণ জনগণের সর্তকতা বৃদ্ধি করতে হলে উপাসনালয়ের বিকল্প নেই। পরিচ্ছন্নতা ও সচেতনতা ঈমানের অঙ্গ, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরিচ্ছন্নতার বিকল্প নাই।’

বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব এস লোকজিৎ থের বলেন, ‘আমরা আমাদের সকল ধর্মীয় অনুষ্ঠান কম পরিসরে করছি। আমরা সবাইকে ঘরে বসে প্রার্থনা করতে বলছি।

তিনি আরো বলেন, ‘আমরা বড় দূর্যোগের সময় তো ঘরে প্রার্থনা করি তখন তো উপাসনালয়ে আসি না। উপাসনালয় তো মানসিক প্রাশান্তির জন্য।’

পুরোহিত রাজেশ বলেন, ‘কমিউনিটির মানুষদের সচেতন করতে হলে উপাসনালয়গুলোকে সবার প্রথমে এগিয়ে আসতে হবে।’

উপাসনালয় প্রার্থনা করতে আসা সবাইকে সরকার কর্তৃক সর্তকতা মূলক হ্যান্ড লিফলেট  বিতরণ করা হয়।

-সিভয়েস/এনআর/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়