Cvoice24.com


করোনাভাইরাসে গণসচেতনতা বৃদ্ধি নিয়ে ব্যতিক্রমধর্মী নৌকার প্রচারণা

প্রকাশিত: ০৯:৩৩, ২০ মার্চ ২০২০
করোনাভাইরাসে গণসচেতনতা বৃদ্ধি নিয়ে ব্যতিক্রমধর্মী নৌকার প্রচারণা

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জননেতা রেজাউল করিমের পক্ষে নৌকার প্রচারণাকে সামনে রেখে বিশ্বজুড়ে নোভেল করোনা ভাইরাস আশঙ্কাজনক হারে ছড়িয়ে পড়ায় ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন চট্টগ্রামের কৃতি সন্তান, তরুণ রাজনীতিবিদ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ব্যারিস্টার ইমরানুল কবির।

জনসচেতনতা সৃষ্টি ও করোনা প্রতিরোধে করনীয় নিয়ে আন্দরকিল্লা, কদম মোবারক, চেরাগি পাহাড়, জামাল খান, প্রেস ক্লাবসহ আশেপাশের এলাকায় নৌকা মার্কার পক্ষে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত কার্যক্রমে করোনা ভাইরাস কি, কিভাবে ছড়ায়, লক্ষণসমূহ, প্রতিকার এবং প্রতিরোধে করণীয় দিকগুলো প্রচার করা হয় এবং নামমাত্র খরচে ডিসপোজেবল মাস্ক তৈরি পদ্ধতি শেখানো হয়।
 
এসময় ব্যারিস্টার ইমরানুল কবির বলেন, ‌‘এই ভাইরাস প্রতিকারের চেয়ে প্রতিরোধ করাটাই বেশি জরুরি। পৃথিবীর উন্নত দেশগুলোও সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ সরকারও করোনা মোকাবিলায় বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে এবং এই ভাইরাস নিয়ন্ত্রণে সরকার যথেষ্ট তৎপর। সাধারণ সতর্কতা অবলম্বন করে এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনা সম্ভব। তাই মানুষকে আতংকিত না হয়ে তিনি সচেতন হওয়ার পরামর্শ দেন এবং পরিশেষে নৌকা প্রতীকে ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য জনগণের দোয়া ও ভোট কামনা করেন।’ 

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার সাবেক পিপি, ডেপুটি এটর্নি জেনারেল এড. আবুল হাসেম সহ আইনজীবী ও শিক্ষানবিশ আইনজীবীবৃন্দ।

-সিভয়েস/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়