Cvoice24.com


এই মুহুর্তে নির্বাচন স্থগিত চায় বিএনপি

প্রকাশিত: ০৬:০৯, ২০ মার্চ ২০২০
এই মুহুর্তে নির্বাচন স্থগিত চায় বিএনপি

ছবি: সিভয়েস

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন এই মুহুর্তে স্থগিত চায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার (২০ মার্চ) সকাল ১১টায় নগরীর মেহদীবাগ আমির খসরু বাসায় সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

তিনি বলেন, সারা পৃথিবীতে করোনা থেকে রক্ষার জন্য বাড়িতে অবস্থান করছে। নির্বাচন সভা,  সমাবেশ ও বিয়ে সব বন্ধ করে দিয়েছে। সেখানে ভোটের কোন প্রশ্ন আসেনা। মানুষকে ঝুঁকির মধ্যে রেখে ভোট কি জন্য? কি কারণে নির্বাচন স্থগিত করা হচ্ছে না। সবার উচিত যে যার মতো  করে নিরাপদ স্থানে অবস্থান নেওয়া।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, কোটি কোটি মানুষের জীবনের ঝুঁকি নিয়ে নির্বাচনের অর্থ কী? তাই নির্বাচন স্থগিত করে জনগণকে নিরাপদ অবস্থানে ফিরে যাওয়ার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। জনগণকে এতো বড় একটা ঝুঁকির মধ্যে রেখে নির্বাচন করা উচিত নয়। সাংবিধানিক বাধ্যবাতকার চেয়ে জনগণের জীবন বড়। নির্বাচন আগে স্থগিত করে তারপর অন্যান্য কিছু বন্ধ করেন। কিন্তু জনসমাগমের মূল প্লাটফর্ম হচ্ছে নির্বাচন। সেখানে তারা এটি স্থগিত করছে না।

করোনা আতঙ্কে নির্বাচনী প্রচারণায় ব্যাঘাত ঘটছে জানিয়ে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জনগণকে লিফলেট দিতে গেলে দরজা খুলছে না। সেখানেও একটা বাধা আছে। তাই এ মুহূর্তে নির্বাচন স্থগিত করা উচিত।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, চসিক নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী ও নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান ও সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খানসহ প্রমুখ।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়