Cvoice24.com


জামিন জালিয়াতি মামলায় আইনজীবী সুমনের জামিন

প্রকাশিত: ১১:১৭, ১৮ মার্চ ২০২০
জামিন জালিয়াতি মামলায় আইনজীবী সুমনের জামিন

জামিন জালিয়াতির ঘটনায় গ্রেপ্তার হওয়া চট্টগ্রাম বারের আইনজীবী মাহমুদুল হক সুমন জামিন পেয়েছেন। বুধবার (১৮ মার্চ) দুপুর ১ টার সময় অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ। তিনি বলেন, রাষ্ট্রপক্ষের বিরোধিতা সত্যেও আদালত আইনজীবী সুমনকে জামিন দিয়ে দেন।

এর আগে গত ১০ মার্চ সুমনের পক্ষে জামিন চেয়ে ব্যর্থ হয় তার আইনজীবীরা। পরে গত সোমবার আদালতে ফের জামিন আবেদন করা হয়।

২০১৬ সালের ২০ আগস্ট র‌্যাবের একটি দল নগরের কোতোয়ালী থানার গোয়ালপাড়া এলাকায় অভিযান চালিয়ে নিজাম উদ্দিন খান নামের একজনকে ৯ প্যাকেট হেরোইনসহ গ্রেফতার করেন। জব্দ করা এসব রোইনের ওজন ছিল প্রায় ৮১৫ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৪০ লাখ ৭৫ হাজার টাকা। এ ঘটনায় তখন গ্রেপ্তার নিজাম উদ্দিনকে আসামি করে কোতোয়ালী থানায় মাদক আইনে একটি মামলা করে র‌্যাব ৭ এর তৎকালিন ডিএডি মোহাম্মদ শামছুল হক। এ মামলায় দীর্ঘদিন কারাগারে থাকলেও চট্টগ্রাম আদালত থেকে জামিন পাননি আসামি নিজাম উদ্দিন খান। পরে এ মামলার এজাহার, চার্জশিট ও জব্দ তালিকা পাল্টে দিয়ে জাল-জালিয়াতি (নকল টেম্পারিং) করে ২০১৭ সালের ১২ জুন হাইকোর্ট থেকে জামিন নেন আসামি নিজাম উদ্দিন খান।

জালিয়াতির  বিষয়টি উচ্চ আদালতের নজরে আসলে সংশ্লিষ্টদের জালিয়াতির ঘটনায় ব্যবস্থা নিতে আদেশ দেওয়া হয়। এরই প্রেক্ষিতে ২০১৮ সালের ২১ জানুয়ারি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা বাদি হয়ে কোতোয়ালি থানায় একটি জালিয়াতির মামলা করেন। সর্বশেষ আইনজীবী মাহমুদুল হক সুমনকে এই মামলায় গ্রেফতার করে সিআইডি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়