Cvoice24.com


আইসোলেশনে লামায় অজ্ঞাত রোগাক্রান্ত ৩৩ জন

প্রকাশিত: ১৩:৪৫, ১৬ মার্চ ২০২০
আইসোলেশনে লামায় অজ্ঞাত রোগাক্রান্ত ৩৩ জন

লামা উপজেলার সদর ইউনিয়নের দুর্গম পুরাতন লাইল্যা মুরুং পাড়ায় অজ্ঞাত রোগে আক্তান্ত ৩৩ জনকে লামা হাসপাতালে আনা হয়েছে। অসুস্থ ৩৩ জন শিশু, নারী ও পুরুষকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে। 

সোমবার (১৬ মার্চ) সকালে লামা সদর ইউনিয়ন পরিষদ, স্থানীয় লোকজন ও সেনাবাহিনীর সহযোগিতায় টলি ট্রাক্টর দিয়ে অসুস্থ রোগীদের হাসপাতালে আনা হয়।   

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক জানিয়েছেন, প্রাথমিক ধারণা মতেও রোগের আলামত দেখে মনে হচ্ছে রোগটি হাম। তারপরেও নিশ্চিত হতে আক্রান্তদের কাছ থেকে নমুনা রক্ত সংগ্রহ করে ঢাকায় স্বাস্থ্য বিভাগের গবেষণাগারে পাঠানো হবে। 

তিনি আরো বলেন, গতকাল রোববার খবর পাওয়া মাত্র আমরা তিন সদস্যের একটি মেডিকেল টিম সেখানে পাঠিয়েছিলাম। তারা তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করে। আমার পুরো মেডিকেল টিম আক্রান্তদের সেবা দিচ্ছে। হাসপাতালে ২টি ওয়ার্ডকে আইসোলেশন সেন্টার করা হয়েছে। ৩৩ জন রোগীকে সেখানে আলাদা করে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। 
 
বান্দরবান সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানিয়েছেন, আক্রান্তদের শরীরে হামের মত গুটি উঠেছে। তারা মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়েছে। তবে পাড়ার আশেপাশে যাতে রোগ আরো ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সেখানে একটি মেডিকেল টিম কাজ করছে।

প্রসঙ্গত, লামা উপজেলার সদর ইউনিয়নের দুর্গমে অবস্থিত পুরাতন লাইল্যা মুরুং পাড়ার ৮টি পরিবারের প্রায় ৭০ জন শিশু, নারী ও পুরুষ অজ্ঞাত এই রোগে আক্রান্ত হয়ে পড়েছে। ইতিমধ্যে গত শুক্রবার অজানা রোগে আক্রান্ত হয়ে দুতিয়া (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে হতে বেশী অসুস্থ এমন ৩৩ জনকে লামা হাসপাতালে আনা হয়েছে। 

লামা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়