Cvoice24.com


চট্টগ্রামের আট শূণ্য পদে বিচারক নিয়োগ

প্রকাশিত: ১৩:৩৭, ১৬ মার্চ ২০২০
চট্টগ্রামের আট শূণ্য পদে বিচারক নিয়োগ

চট্টগ্রামের আটটি গুরুত্বপূর্ণ আদালতের শূণ্য পদে বিচারক নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল রোবাবার (১৫ মার্চ) সরকারের আইন ও বিচার বিভাগ কর্তৃক একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়। ফলে আদালতগুলোতে চলা অচলাবস্থা কেটে যাবে বলে মনে করছেন আইনজীবীরা।

নিয়োগ পাওয়া বিচারকরা হলেন- ঢাকার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. ফেরদৌস ওয়াহিদ, পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আমিরুল ইসলাম, নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত, নোয়াখালীর যুগ্ম জেলা ও দায়রা জজ আ স ম শহিদুল্লাহ কায়সার, লক্ষীপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আকতার, চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা জজ মো. জসিম উদ্দিন, চট্টগ্রামের যুগ্ম মহানগর দায়রা জজ শেখ হামিদুল ইসলাম এবং মুন্সিগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ শহীদুল আলম।

এদের মধ্যে, ফেরদৌস ওযাহিদ, অশোক কুমার দত্ত, আ স ম শহীদুল্লাহ কায়সার, ফারজানা আকতার ও শেখ হামিদুল ইসলামকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়। অপর দিকে মো. আমিরুল ইসলাম, মো. জসিমি উদ্দিন ও শহীদুল আলমকে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি মোক্তার আহমদ সিভয়েসকে বলেন,আদালত পাড়ায় প্রায় সময় বিচারক সংকট লেগেই থেকে। এখান থেকে বিচারপ্রার্থীরা যেমন মুক্তি চায় ঠিক তেমনই আইনজীবীরাও মুক্তি চায়। এমতাবস্থায় ৮ জন বিচারক নিয়োগ হওয়ায় আশা করি বিচারপ্রার্থী ও আইনজীবীদের ভোগান্তি কিছুটা লাগব হবে।

সিভয়েস/এসএইচ/এসএএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়