Cvoice24.com


চট্টগ্রামে হিযবুত তাহরীর সদস্যের ৮ বছরের সাজা

প্রকাশিত: ১১:৪৭, ১৬ মার্চ ২০২০
চট্টগ্রামে হিযবুত তাহরীর সদস্যের ৮ বছরের সাজা

সন্ত্রাস বিরোধী কার্যকলাপের অভিযোগ প্রমাণিত হওয়ায় চট্টগ্রামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় এক সদস্যকে ৮ বছরের সাজা দিয়েছেন আদালত। সোমবার দুপুরে ১৮ জন সাক্ষীর সাক্ষ্য শেষে সন্ত্রাস বিরোধী ট্রাইবুনালের বিচারক আব্দুল হালিম সাজার রায় ঘোষণা করেন। এর আগে আদালত পৃথক পৃথক শুনানির মাধ্যমে আসামি পক্ষ ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষ করেন।

সাজাপ্রাপ্ত আসামি হলেন, মো. ওয়াহিদুর রহমান (২২)। সে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার মগনামা নামক এলাকার মো. নুর খানের সন্তান। সাজা ঘোষণার সময় আসামি ওয়াহিদুর রহমান আদালতে উপস্থিত ছিলেন।

সন্ত্রাস বিরোধী ট্রাইবুনালের সরকারি কৌসূলি (পিপি) মনোরঞ্জন দাস সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সন্দেহাতীতভাবে অপরাধ প্রমানিত হওয়ায় আদালত এই আসামিকে আসামিকে পৃথক দুটি ধারায় মোট ৮ বছরের সাজা দেন।

আদালতসূত্র জানায়, আসামীর বিরুদ্ধে ২০১৩ সালের ৭ এপ্রিল সন্ত্রাস বিরোধী আইনের চারটি ধারায় (৮/৯/১০/১৩) অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। এর মধ্যে ৮ ও ৯ ধারায় যথাক্রমে ৬ বছর ও ২ বছর করে সাজা দেন আদালত। অপর দুটি ধারায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামিকে খালাস দেওয়া হয়। এর আগে ২০১২ সালের ৩১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে আসামি ওয়াহিদুর রহমানের বিরুদ্ধে আদালতে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করেন।

২০১২ সালের ৮ ডিসেম্বর তৎকালিন কোতোয়ালি থানা এলাকার এবং চকবাজার পুলিশ পাড়ির অধীন মিসকিন শাহ মাজার গেট থেকে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার অভিযোগে মো. ওয়াহিদুর রহমানকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। এ সময় আসামি ওয়াহিদুর রহমানের কাছ থেকে সরকার বিরোধী বিভিন্ন পোষ্টার ও লিফলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালিন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) এস এম কামরুজ্জামান বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনের ৮/৯/১০/১৩ ধারায় কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজহারে বলা হয়, আসামি ওয়াহিদুর রহমান জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর হয়ে পোষ্টার ও লিফলেট বিলির মাধ্যমে সরকার বিরোধী প্রচার প্রচারণা চালিয়েছেন।

সিভয়েস/এসএইচ/এসএএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়