Cvoice24.com


নারী দিবস নারী জাতির জন্য গৌরবের দিন: মেয়র

প্রকাশিত: ১৫:১৩, ১২ মার্চ ২০২০
 নারী দিবস নারী জাতির জন্য গৌরবের দিন: মেয়র

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এ শ্লোগানকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার  থিয়েটার ইনস্টিটিউটে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী। প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

বক্তব্য রাখেন চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, টাউন ম্যানেজার সরওয়ার হোসেন খান, সিডিসি’র টাউন ফেডারেশনের সভাপতি কহিনুর আক্তার, আনোয়ারা আলম সহ অন্যরা। 

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনেরমেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন  বলেন, আন্তর্জাতিক নারী দিবস নারী জাতির জন্য একটি অর্থবহ গৌরবের দিন। বর্তমান বিশ্বে নারীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার ক্ষেত্রে আন্তর্জাতিক নারী দিবস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। 

মেয়র বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নারী পুরুষের সমতা আনায়নে নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নানামুখি আইন প্রণয়ন ও কার্যকর উদ্যোগ গ্রহণ করেছে। মেয়র বলেন, দেশ গড়ার ক্ষেত্রে নারীরা পুরুষের সহযোদ্ধা। দেশের অর্থনীতি, রাজনীতি, সংস্কৃতি, বিচার, প্রশাসন, কুটনীতি, সশস্ত্র বাহিনী, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী সহ জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে নারীর সফল অংশগ্রহণ ও গৌরবোজ্জল ভূমিকা প্রশংসনীয়।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়