Cvoice24.com


পানি ও বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণকে কষ্ট দিচ্ছে সরকার: ডা. শাহাদাত হোসেন

প্রকাশিত: ১৪:৪৭, ২৯ ফেব্রুয়ারি ২০২০
পানি ও বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণকে কষ্ট দিচ্ছে সরকার: ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই সরকার বার বার পানি ও বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণকে কষ্ট দিচ্ছে। জনবিচ্ছিন্ন বর্তমান অবৈধ সরকার গণমানুষের দুর্ভোগের কথা বিবেচনা না করেই বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে। বিনা ভোটের সরকার জবাবদিহীতার তোয়াক্কা না করে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগের পরাজয় হবে জেনেই জনগণের উপর প্রতিশোধ নিচ্ছে। বিদ্যুতের এই মূল্য বৃদ্ধি সরকারের লুটপাটের বহিঃপ্রকাশ। 

শনিবার (২৯ ফেব্রুয়ারী) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়ার জামিন বাতিলের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশ সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। 

তিনি বলেন, এই মূল্য বৃদ্ধিতে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। স্বল্প আয়ের বিদ্যুৎ ব্যবহারকারীরা দুর্বিষহ অবস্থায় পড়বে। সরকারের প্রতিটি নীতি হচ্ছে হরিলুটের নীতি। তিনি অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানান। 

ডা.শাহাদাত হোসেন বলেন, দেশে এখন বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। প্রধান বিচারপতি এস কে সিনহাকে যেভাবে গলা ধাক্কা দিয়ে দেশ থেকে বিতাড়িত করেছে, সে ভয়ে বিচারকেরা বেগম জিয়াকে জামিন দিচ্ছে না। তাই বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মেয়র নির্বাচনে ব্যালটের মাধ্যমে জবাব দিন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়া দুই বছরের অধিক সময় কারাগারে বন্দি। একটি বানোয়াট মিথ্যা মামলায় তাঁকে সাজা দেয়া হয়েছে। তিনি বর্তমানে গুরুতর অসুস্থ। কিন্তু তারপরও এই অমানবিক সরকার বিভিন্ন কৌশলে ষড়যন্ত্রের মাধ্যমে আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়া বারবার বাধাগ্রস্ত করছে। কারণ বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাকে এই সরকারের সবচেয়ে বেশি ভয়। সরকারের অব্যাহত নির্যাতন নিপীড়নে দেশপ্রেমিক গণতন্ত্রকামী জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখনই প্রতিরোধ গড়ে তোলা ছাড়া বিকল্প কোন পথ নেই।

তিনি আরো বলেন, আদালতকে ব্যবহার করে অসুস্থ বেগম খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলার মাশুল সরকারকে একদিন দিতে হবে। তিনি বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধ ভাবে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান। 

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি  এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, নাজিমুর রহমান, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহিন, ইয়াসিন চৌধুরী লিটন, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মঞ্জু, মো. কামরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক সামশুল আলম (ডক), প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকবৃন্দ মোহাম্মদ আলী মিঠু, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, ফাতেমা বাদশা, হামিদ হোসাইন, ডা. এস এম সরওয়ার আলমসহ প্রমুখ।

-সিভয়েস/এমআই/এমএম      

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়