Cvoice24.com


কক্সবাজার জেলা প্রশাসনের ৩০ ভূমি কর্মকর্তাকে বদলি

প্রকাশিত: ১৫:৩১, ২৭ ফেব্রুয়ারি ২০২০
কক্সবাজার জেলা প্রশাসনের ৩০ ভূমি কর্মকর্তাকে বদলি

কোটি টাকাসহ সার্ভেয়ার আটকের ঘটনায় কক্সবাজার জেলা প্রশাসনের ৩০ ভূমি কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার একজন সার্ভেয়ারকে বিপুল পরিমাণ অর্থ সহ আটক করে আইন শৃঙ্খলা বাহিনী। 

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণ শাখার সকল কর্মচারীকে বদলি করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আদেশ দিয়েছেন। 

এদিন ভূমি মন্ত্রণালয়ের এ সংক্রান্ত তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরত বদলি করা ৩০ জন কর্মকর্তার মধ্যে ৪ জন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, ৭ জন কানুনগো, ১৯ জন সার্ভেয়ার রয়েছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে,  বর্ণিত কর্মকর্তাগণ আগামী ৫ মার্চ ২০২০ তারিখের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন। অন্যথায় ৫ মার্চের পর বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন।

এছাড়াও পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত শেষে সার্বিক দায়-দায়িত্ব নিরূপণ করে প্রতিবেদন দাখিলের জন্যে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে ভূমি মন্ত্রণালয় থেকে পত্র প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছে। এছাড়া র‌্যাব-১৫ জানিয়েছে, তারা ঘুষ লেনদেনের জন্য একটি সংঘবদ্ধ সিন্ডিকেটের সন্ধান পেয়েছে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়