Cvoice24.com


সৌদি আরবে ওমরাহ ভিসা বন্ধ করলো সরকার

প্রকাশিত: ০৬:১০, ২৭ ফেব্রুয়ারি ২০২০
সৌদি আরবে ওমরাহ ভিসা বন্ধ করলো সরকার

ফাইল ছবি

প্রাণঘাতী করোনা করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সৌদি আরবের ইংরেজি দৈনিক আরব নিউজ ও সৌদি গেজেট দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ বিষয়ে সংবাদ প্রকাশ করেছে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন তাদের প্রবেশাধিকার অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে। ভাইরাস কোভিড নাইনটিনের প্রাদুর্ভাব কমাতে আন্তর্জাতিক তৎপরতা অব্যাহত থাকার পরেও ইতালিতে আক্রান্তের সংখ্যা ৪শ’তে পৌঁছেছে। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের হার ২৫ শতাংশ। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি জনবহুল কর্মসূচিগুলো স্থগিত করা হয়েছে সেখানে। 

বিশ্বব্যাপী এ পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। প্রাণ গেছে ২ হাজার ৭শ’রও বেশি। গেল ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাস। এখন পর্যন্ত চীনের বাইরে ৪৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু। এরমধ্যে সিঙ্গাপুরে কয়েকজন বাংলাদেশি নাগরিকের এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়