Cvoice24.com


উহান থেকে বিশেষ ফ্লাইটে ২৩ বাংলাদেশি দিল্লিতে

প্রকাশিত: ০৫:৪০, ২৭ ফেব্রুয়ারি ২০২০
উহান থেকে বিশেষ ফ্লাইটে ২৩ বাংলাদেশি দিল্লিতে

চীনের করোনা ভাইরাসের শনাক্তস্থল উহান থেকে ভারতীর বিশেষ ফ্লাইটে ২৩ বাংলাদেশিকে ভারতের দিল্লিতে নিয়ে আসা হয়েছে। ভারতের বিশেষ ফ্লাইটে তাদের নাগরিকদের উহান থেকে ফেরত আনার সময় এই ২৩ বাংলাদেশিকেও নিয়ে আসা হয়। 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিল্লিতে বিশেষ বিমানটি পৌঁছায়। করোনা সংক্রমণের আশঙ্কায় ফেরত আসা অন্য ভারতীয়দের মতোই এ ২৩ বাংলাদেশিকেও আগামী কয়েকদিন পৃথক ভাবে রেখে দেয়া হবে। ঢাকায় ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেইজে দেওয়া এক পোষ্টে বিষয়টি জানানো হয়েছে। তাদের এখন দিল্লির উপ-শহরে বিশেষ ব্যবস্থায় কোয়ারেন্টাইনে রাখা হবে বলেও এ সংক্রান্ত পোষ্টে উল্লেখ করা হয়েছে। 

এর আগে চলতি ফেব্রুয়ারি মাসের শুরুতে উহান থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ছয় শতাধিক ভারতীয় নাগরিককে দেশে ফিরিয়ে আনা হয়। এর আগে চলতি মাসের শুরুতে এয়ার ইন্ডিয়ার দুটি বিশেষ বিমানে করোনা ভাইরাসের উৎস চীনের উহান শহর থেকে ৬৪৭ ভারতীয় দেশে ফেরেন। এরপরও যারা আটকা ছিলেন সেই ভারতীয়দের ফেরত আনার অনুমতি দিতে চীন ইচ্ছা করেই দেরি করছিল বলেও অভিযোগ ছিল ভারতের।

গেল ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাস। এখন পর্যন্ত চীনের বাইরে ৪৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু। এরমধ্যে সিঙ্গাপুরে কয়েকজন বাংলাদেশি নাগরিকের এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়