Cvoice24.com


অভ্যর্থনা না জানানোয় নবাগত ইউএনও’কে শাসালেন এমপি নদভী

প্রকাশিত: ০৯:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২০
অভ্যর্থনা না জানানোয় নবাগত ইউএনও’কে শাসালেন এমপি নদভী

সাতকানিয়ায় আইন-শৃংখলা কমিটির মিটিং থেকে বের হয়ে রিসিভ না করায় উপজেলার নবাগত ইউএনও নূরে-এ আলমকে গালমন্দ করেছেন চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। পরে  উপজেলা চেয়ারম্যান এম. এ. মোতালেব বিষয়টি নিয়ে মাইকে কথা বলতে চাইলে চেয়ারম্যান ও এমপি উভয়ে বাদানুবাদে জড়িয়ে পড়েন। এসময় চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ নজরুল ইসলাম চৌধুরী’র হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে উদ্ভুদ বিশৃংখল পরিস্থিতির কারণে পন্ড হয়ে যায় মাসিক সমন্বয় সভা। 

গতকাল মঙ্গলবার বিকেলে সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাসিক আইন-শৃংখলা কমিটির সভায় এ ঘটনা ঘটে। তুমুল হট্টগোল ও চরম বিশৃংখল পরিস্থিতিতে বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান সভা থেকে ওয়াক আউট করলেও এমপি নজরুলের অনুরোধে পুনরায় তারা সভায় যোগ দেন। 

আরও পড়ুন: তর্কে বিতর্কে এমপি নদভী! (ভিডিও সহ)

আইন-শৃংখলা সদস্য ও সভা সংশ্লিষ্ট বিভিন্ন জনের সাথে আলাপ করে জানা যায়, গতকাল মঙ্গলবার দুপুর আ্ড়াইটার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হয় উপজেলা মাসিক  আইন-শৃংখলা কমিটির সভা। সভার আগে থেকে এ কমিটি’র মূখ্য উপদেষ্টা এমপি নজরুল ইসলাম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান, দুই ভাইস চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়াম্যানসহ আইন-শৃংখলা কমিটির বিভিন্ন স্তরের সদস্যরা সভায় উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন ইউএনও নূরে-এ আলম। 

সভা চলাকালীন সময়ে সংসদ সদস্য আবু রেজা নদভী সভা কক্ষে ঢুকেই ইউএনও কে জিজ্ঞাসা করেন, তুমি কেন আমাকে রিসিভ করনি? আদব কায়দা কিছু জান না, বেয়াদব? এগুলো শিখ নাই? এই বলে ইউএনও কে গালমন্দ ও ধমক দিতে থাকেন। এক পর্যায়ে এমপি নদভী আসন গ্রহণ করেন। 

পরে মাইক্রোফোন হাতে নিয়ে উপজেলা চেয়ারম্যান এম. এ. মোতালেব ইউএনও’র পক্ষাবলম্বন করে বলেন, মিটিং চলছে, তাই ইউএনও আপনাকে রিসিভ করতে পারেননি। তখন এমপি নদভী উপজেলা চেয়ারম্যানকে উদ্দেশ্য করে বলেন, এগুলো নিয়ে আপনি আবার কথা বলছেন কেন? এখানে আপনার কথা বলার কি আছে? এ কথা বলার পর এমপি ও উপজেলা চেয়ারম্যানের মধ্যে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় তুমুল বাদানুবাদ হয়। এ সময় সভা কক্ষে তুমুল হট্টগোল ও চরম বিশৃংখলার সৃষ্টি হয়। এর মধ্যে বেশ কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যান সভা বয়কট করে মিলনায়তন থেকে বের হয়ে যান। এ উত্তেজনা পরিস্থিতি নিরসনকল্পে এমপি নজরুল তার আসন থেকে উঠে সবাইকে শান্ত হওয়ার অনুরোধ করেন এবং মিলনায়তন থেকে বের হয়ে যাওয়া চেয়ারম্যানদের সভায় ফিরিয়ে আনেন। এই চরম উত্তেজনা ও হট্টগোল পরিস্থিতির কারণে পরবর্তী নির্ধারিত মাসিক সমন্বয় সভা পন্ড হয়ে যায়।  পরে সভাকক্ষ থেকে বের হয়ে এমপি নদভী তার অনুসারীদের নিয়ে “জয় বাংলা ও এমপি নদভী’র ভয় নাই, রাজপথ ছাড়ি নাই”- এ শ্লোগান দিয়ে উপজেলা চত্বর ত্যাগ করেন। 

এ ব্যাপারে সভায় উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউপি চেয়ারম্যানদের সাথে আলাপকালে জানা যায়, এমপি নদভী সাহেব সভায় ঢুকেই নবাগত ইউএনও সাহেব কে অকথ্যভাষায়  গালিগালাজ করতে থাকেন। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান কিছু শান্তিপূর্ণ কথা বলতে চাইলে এমপি সাহেব চেয়ারম্যানের সাথেও খারাপ ব্যবহার করেন। সভা চলার মূহুর্তে এমপি সাহেবের ঔদ্ধত্যপূর্ণ আচরণ আশা করনেনি বলেও মন্তব্য করেন।

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম. এ মোতালেব বলেন, এমপি নদভী সাহেব সভা কক্ষে ঢুকেই কিছু বুঝে উঠার আগেই ইউএনও কে বেয়াদব ও তুই-তোকারী করে অশালীন আচরণ করতে থাকেন। একজন প্রথম শ্রেনির কর্মকর্তাকে খারাপ ব্যবহারের বিষয়টি সামাল দেয়ার চেষ্টা করলে তিনি আমার উপর চড়াও হন। আমি তাকে যতই শান্ত করার চেষ্টা করছি তিনি ততই উত্তেজিত হতে থাকেন। 

এ ব্যাপারে বক্তব্য নিতে চাইলে ইউএনও নূরে-এ আলম তার ব্যবহৃত মোবাইল রিসিভ করেননি। পরে ইউএনও’র মোবাইল ফোনে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দীপংকর তঞ্চঙ্গ্যা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উপজেলা আইন শৃংখলা কমিটির  মিটিং চলছিল। তখন চট্টগ্রাম-১৫ আসনের এমপি স্যার সভাকক্ষে ঢুকে ইউএনও স্যারকে বকাবকি করে বলেন, কেন এমপি স্যারকে রিসিভ করে সভায় আনা হয়নি?

ইউএনও নূরে-এ আলমকে গালমন্দ ও খারাপ ব্যবহার করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে সংসদ সদস্য আবু রেজা নদভী বলেন, আগে থেকে নিয়ম ছিল আইন-শৃংখলা কমিটির মূখ্য উপদেষ্টা হিসেবে এমপি কে রিসিভ করে সভায় নিয়ে আসবেন ইউএনও। তিনি তা’ করেননি উল্টো আমার জন্য সভাকক্ষে কোন চেয়ারও খালি রাখেননি। তখন আমি ১ মিনিট বিব্রতকর পরিস্থিতিতে পড়ে দাঁড়িয়ে ছিলাম। তখন আমি বিষয়টি নিয়ে ইউএনও কে চার্জ করি। পরে  আমার কথার প্রেক্ষিতে ইউএনও দাঁড়িয়ে তার ভুলের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চান। 

উপজেলা চেয়ারম্যানের সাথে বাদানুবাদের বিষয়ে এমপি নদভী বলেন, উপজেলা চেয়ারম্যান বে-আইনিভাবে রুলিং দিয়ে চেয়ারম্যানদের সভা ওয়াক-আউট করার নির্দেশ দিলে আমি এর তীব্র বিরোধিতা করি।

এ ব্যাপারে বিবাদ মীমাংসাকারী ও আইন-শৃংখলা কমিটির আরেক মূখ্য উপদেষ্টা এমপি নজরুল ইসলাম চৌধুরী বলেন,  তেমন কিছু হয়নি। ইউএনও এমপি নদভীকে সভায় রিসিভ করে না আনায় নদভী ইউএনও কে চার্জ করেন। এ নিয়ে সামান্য তর্কাতর্কি হয়।


 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়