Cvoice24.com


ঝুঁকিপূর্ণ স্থানে গমনাগমনে চবি প্রশাসনের নিষেধাজ্ঞা

প্রকাশিত: ০৯:২৫, ২৫ ফেব্রুয়ারি ২০২০
ঝুঁকিপূর্ণ স্থানে গমনাগমনে চবি প্রশাসনের নিষেধাজ্ঞা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন ঝুঁকিপূর্ণ স্থানে শিক্ষার্থীদের গমনাগমনে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেন চবি প্রক্টর এস এম মনিরুল হাসান।

বিজ্ঞপ্তিতে বলে হয়, গত কিছুদিন যাবত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গায় ছিনতাইকারীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার কারণে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্বিগ্ন। যেহেতু বিশ্ববিদ্যালয় একটি বিস্তৃত এলাকা এবং পর্যাপ্ত নিরাপত্তা কর্মীর অভাব থাকার কারণে ২৪ ঘন্টা নিরাপত্তা দেয়া অত্যন্ত দূরূহ কাজ।

অতএব বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল ছাত্র-ছাত্রীদের চালন্দা গিরিপথ, ঝর্ণার পাড়, টেলিটক পাহাড়, শহিদ আব্দুর রব হলের পেছনের পাহাড়, বিজ্ঞান অনুষদ ও জীববিজ্ঞান অনুষদের পেছনের পাহাড়ে বিনা অনুমতিতে ভ্রমণ না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। বিনা অনুমতিতে কেউ ওইসব জায়গায় প্রবেশ করে হয়রানির শিকার হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে না।

এ বিষয়ে প্রক্টর এস এম মনিরুল হাসান জানান, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ইদানীং ছিনতাইকারীদের দৌরাত্ম বেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করেই মূলত এই নির্দেশনা দেয়া হয়েছে।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়