Cvoice24.com


সোনার দেশ গড়তে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী

প্রকাশিত: ১৫:০৪, ২৩ ফেব্রুয়ারি ২০২০
সোনার দেশ গড়তে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সোনার দেশ গড়তে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, যা সারা পৃথিবীতে এখন অনুকরণীয়। এই পথচলায় স্কাউটরা বলিষ্ঠ ভূমিকা রাখছে বলে আমার বিশ্বাস। 

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ট্যুরিজম পার্কে শনিবার রাতে '২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প'-এর মহা তাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনের শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মন্ত্রী বলেন, 'উন্নয়নে এগিয়ে' এই প্রতিপাদ্যকে ধারণ করে স্কাউটদের জন্য এই ক্যাম্পের অর্জন হবে সুন্দর, আদর্শ, দেশপ্রেমিক সুনাগরিক তৈরির পাথেয়। মুজিববর্ষে নিজ নিজ অবস্থান থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে স্কাউটদের আহবান জানান ভূমিমন্ত্রী। 

তিনি আরও বলেন, জীবনে শৃঙ্খলা ফেরাতে স্কাউটের কোন বিকল্প নেই। এই স্কাউট থেকে জীবনে অনেক কিছু শেখার আছে। এখান থেকে তৈরী হয় সুন্দর, আদর্শ ও দেশপ্রেমিক সুনাগরিক। 

বাংলাদেশ স্কাউটস আয়োজিত ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উক্ত ক্যাম্পের সাংগঠনিক কমিটির সভাপতি ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন স্কাউট ক্যাম্পের চিফ এবং দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান। 

এ সময় টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত স্কাউট ছাড়াও যুক্তরাজ্য, নেপাল ও ভারতের স্কাউটরা অংশগ্রহণ করেন। ২০২১ সালের আন্তর্জাতিক স্কাউট জাম্বুরি সাবরাংয়ে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। দেশ ও জাতি গঠনে স্যার রবার্ট স্টিফেন্সন স্মিথ ব্যাডেন পাওয়েল কর্তৃক ১৯০৭ সালে স্কাউট আন্দোলন প্রতিষ্ঠিত হয়।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়