Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

প্রকাশিত: ১২:৫৩, ২১ ফেব্রুয়ারি ২০২০
বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

চট্টগ্রামের বাঁশখালীতে অগ্নিকাণ্ডে অর্ধপাকা ৪টি টিনের চালার বসতঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। 

শুক্রবার (২১ফেব্রুয়ারী) ভোর সকাল ৪টায় পৌরসভা সদরের ৬নং ওয়ার্ডের রুহল্লা পাড়া জামালের বাপের বাড়ীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে বাঁশখালী ফায়ার সার্ভিস পৌঁছালেও ফায়ার সার্ভিস যাওয়ার পূর্বেই বসতঘরের সর্বস্ব পুড়ে যায়। দীর্ঘ ৪৫ মিনিটের মতো সময়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ অগ্নিকাণ্ডে ক্ষয়-ক্ষতির পরিমাণ ১০-১২ লক্ষাধিক টাকা হবে বলে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়। 

স্থানীয়রা জানান, ভোর রাত ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সোলতান আহমদের ছেলে মো. কামাল ও মো. জামালের ২টি, মোস্তাফিজুর রহমান ও জসিম উদ্দীনের ২টি বসতঘর পুড়ে যায়। বসতঘরের রান্না চুলা বা বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করেছেন স্থানীয় প্রত্যক্ষদর্শীরা।

বাঁশখালী পৌরসভার মহিলা কাউন্সিলর রোজিনা সোলতানা রোজি জানান, তারা খুবই গরীব মানুষ। ব্যক্তিগতভাবে ৪টি পরিবারকে ৮ হাজার টাকা প্রদান করি। পরবর্তীতে পৌরসভার পক্ষ থেকে তাদেরকে আরো আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিটন বৈষ্ণব জানান, খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়। তারা আমাদের কে ভুল টিকানা দেওয়ায় আমরা অন্য দিকে চলে গিয়েছিলাম। পরবর্তীতে ঘটনাস্থল পৌঁছে আমরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।

ঘটনার পর উক্ত অগ্নিকান্ডে পুঁড়ে যাওয়া বসতঘর বাড়ী দেখতে আসেন বাঁশখালী পৌরসভার মেয়র সেলিমুল হক চৌধুরী। তিনি ও পৌরসভার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

-সিভয়েস/এমএম

বাঁশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়